অপহরণ ঠেকাতে সিএনজি থেকে লাফ কলেজছাত্রীর

আগের সংবাদ

২২ এপ্রিল শবে বরাতের ছুটি

পরের সংবাদ

ইলিয়াসের ব্যাটে রূপগঞ্জকে হারাল শেখ জামাল

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৭, ২০১৯ , ৯:৩২ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৭, ২০১৯, ৯:৩২ অপরাহ্ণ

Avatar

লিজেন্ডস অব রূপগঞ্জকে ৪ উইকেট হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ব্যাট হাতে শেখ জামালের জয়ের নায়ক ইলিয়াস সানি হলেও বল হাতে জয়ের ভিত গড়ে দিয়েছিলেন পেসার খালেদ আহমেদ।

আজ বুধবার (১৭ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার লিগের ম্যাচে ফতুল্লায় শুরুতে ব্যাট করে ১৭১ রানের মাঝারি সংগ্রহ পায় রূপগঞ্জ। জবাবে ইলিয়াস সানির ব্যাটে ভর করে ৪ উইকেট ও ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শেখ জামাল।

রূপগঞ্জের ছুড়ে দেওয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৪৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় শেখ জামাল। সেখান থেকে দলকে টেনে তুলেন ইলিয়াস সানি ও অধিনায়ক নুরুল হাসান। দুজনে মিলে ৫১ রানের জুটি গড়েন।

৪৬ বলে ২৯ রান করে ঋষি ধাওয়ানের বলে নুরুলের বিদায়ের পর ১৩ রান যোগ হতেই বিদায় নেন সানিও। নাবিল সামাদের বলে উইকেটরক্ষক জাকের আলীর হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে সানির ব্যাট থেকে আসে ৯৯ বলে ৪ চার ও ১ ছক্কায় ৫৮ রানের ধৈর্যশীল এক ইনিংস।

সানির বিদায়ের পর বেশীক্ষণ টিকতে পারেননি জিয়াউর রহমানও (১০)। তবে একপ্রান্তে অবিচল থেকে দলকে জয়ের বন্দরে নিয়ে যান তানবির হায়দার। তার ব্যাট থেকে আসে ৫৩ বলে ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ৪৩ রান। সঙ্গী তাইজুল ১২ রানে অপরাজিত থাকেন।

বল হাতে ১০ ওভারে মাত্র ২৭ রান খরচে ৩ উইকেট নিয়েছেন রূপগঞ্জের নাবিল সামাদ। ২ উইকেট গেছে ধাওয়ানের ঝুলিতে আর বাকি উইকেট গেছে মোহাম্মদ শহীদের দখলে।

এর আগে মোহাম্মদ নাঈমের ৫৮ রানের ইনিংসে ভর করে ১৭১ রান সংগ্রহ করে রূপগঞ্জ। তার এই ১১২ বলের ধৈর্যশীল ইনিংসটি ২ চারে সাজানো। এছাড়া বলার মতো রান এসেছে শুধু ধাওয়ানের (২৩) ব্যাট থেকে।

বল হাতে ৭.৩ ওভারে মাত্র ৩১ রান খরচে ৪ উইকেট তুলে নিয়ে রূপগঞ্জের মূল সর্বনাশ করেন শেখ জামালের খালেদ। ২ উইকেট নিয়েছেন স্পিনার তাইজুল ইসলাম আর ১টি করে উইকেট গেছে নাসির হোসেন, এনামুল হক (২), ইলিয়াস সানি ও সালাউদ্দিন শাকিলের দখলে।

এই জয়ে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সুপার সিক্সের চারে অবস্থান করছে শেখ জামাল। আর সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে রূপগঞ্জ।