×

জাতীয়

নেত্রী প্যারোলের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০১৯, ০৬:৫৮ পিএম

নেত্রী প্যারোলের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি: ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর/ছবি: ফাইল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশনেত্রী প্যারোলের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেননি। এ নিয়ে গণমাধ্যমের খবরগুলোকে বেশিরভাগই ভিত্তিহীন। আজ মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (একাংশের) বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কয়েকদিন ধরে এ বিষয়টা পত্রিকায় আলোচনা হচ্ছে, আজকে একটি ইংরেজি পত্রিকা দিন তারিখসহ দিয়ে দিয়েছে। আমার সঙ্গে কথা বলেছে, আমি বলেছি এটা বেজলেস। অনুষ্ঠানে হলুদ সাংবাদিকতা পরিহার করার আহ্বান জানিয়ে তিনি বলেন, একটি শ্রেণি সুপরিকল্পিতভাবে গণমাধ্যম নিয়ন্ত্রণ করে যাচ্ছে। এরা শাসকগোষ্ঠীর ‘ইচ্ছামতো সমাজ’ নির্মাণে সহায়তা করছে।

তিনি বলেন, এমন একটা পরিবেশ সৃষ্টি করা হয়েছে যাতে করে অনেক জনপ্রিয় লোকেরা টকশোতে আসছেন না। সত্য কথাগুলো নিয়ে জনগণের কাছে যাওয়া কঠিন হয়ে যাচ্ছে। কারণ যারা গণমাধ্যমে কাজ করেন নির্বাচনের পর তাদের বেশ কয়েকজনের চাকরি চলে গেছে। সাম্প্রতিক সময়ে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়েছে মন্তব্য করে বিএনপি মহাসচিব আরো বলেন, দেশে অরাজকতা চলছে, কোনো জবাবদিহিতা নেই।

নুসরাত হত্যাকাণ্ড ও সুবর্ণচরে গণধর্ষণের ঘটনা উল্লেখ করে ফখরুল বলেন, রাজনৈতিক কারণে ধর্ষণের ঘটনা ঘটছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় অন্যদের মধ্যে সাংবাদিক নেতা শওকত মাহমুদ, রুহুল আমিন গাজী, আব্দুস শহীদ, আব্দুল হাই শিকদার,শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App