×

জাতীয়

চট্টগ্রামে হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০১৯, ০৪:২৫ পিএম

চট্টগ্রামে প্রথমবারের মতো হ্যোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ আয়োজন করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। গতকাল মঙ্গলবার সকালে চট্টগ্রাম শপিং কমপ্লেক্সের নিচতলায় হ্যোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত চসিকের ৮টি রাজস্ব সার্কেলে একযোগে এ পক্ষ উদযাপিত হবে। হ্যোাল্ডিং ট্যাক্স আদায় পক্ষ চলাকালীন সব রাজস্ব সার্কেলে সারচার্জ ছাড়া পৌরকর প্রদানের সুযোগ পাবেন কারদাতারা। এ ছাড়া নগরীর হোল্ডিং মালিকরা সহজে কর পরিশোধ করার যেসব প্রক্রিয়া আছে তা জানতে পারবেন।

হোল্ডিং ট্যাক্স আদায় পক্ষ উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে সিটি মেয়র বলেন, নাগরিকসেবার স্বার্থে করপোরেশনের আর্থিক সক্ষমতা প্রয়োজন। সেবা এবং উন্নয়ন কার্যক্রম পরিচালনার জন্য রাজস্ব আদায়ের বিকল্প কোনো পথ নেই। বাস্তবতা অনুধাবন করে তিনি নাগরিকদের নিয়মিত পৌরকর পরিশোধ করার আহ্বান জানান।

করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান রাজস্ব কর্মকর্তা ও সচিব মো. আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে কাউন্সিলর মোহাম্মদ গিয়াস উদ্দিন, মোহাম্মদ শাহেদ ইকবাল বাবু, কফিল উদ্দিন খান, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, রাজস্ব সার্কেলের কর, উপকর কর্মকর্তা এবং শপিং কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির নেতারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মেয়রের কাছে বিভিন্ন হোল্ডিং ও প্রতিষ্ঠানের পক্ষে প্রায় ১১ লাখ ৩২ হাজার টাকা নগদ এবং চেকের মাধ্যমে পরিশোধ করেন করদাতারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App