বাউফলে স্বাস্থ্য ও পুষ্টি সপ্তাহ উদ্বোধন

আগের সংবাদ

দেশের বিভিন্ন স্থানে স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন

পরের সংবাদ

মতলব সেতুতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৬, ২০১৯ , ৩:৪২ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৬, ২০১৯, ৩:৪২ অপরাহ্ণ

Avatar

চাঁদপুর জেলার মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলার একমাত্র যোগাযোগ বন্ধন মতলব সেতু। এই সেতু দিয়ে চাঁদপুরের হাজীগঞ্জ, ফরিদগঞ্জ, শাহরাস্তি, লক্ষীপুর ও নোয়াখালী জেলার মানুষ ঢাকা যাতায়াত করেন। কিন্তু এ সুযোগে অতিরিক্ত টোল আদায় করছে ঠিকাদারি প্রতিষ্ঠান টেকবে ইন্টারন্যাশনাল। এমন অভিযোগ জানিয়েছে প্রাইভেটকার, পিকআপ, বাস ও সিএনজি অটোরিক্সা চালকরা।
সম্প্রতি সরেজমিনে জাহাঙ্গীর আলম নামে এক প্রাইভেটকার চালক জানান, প্রাইভেটকারে ২০ টাকা রেট ধার্য আছে। কিন্তু আমাদের কাছ থেকে প্রতিবারই ৪০ টাকা থেকে ৫০ টাকা আদায় করছে। এ বিষয়ে কথা বললে টোল আদায়কারীরা খারাপ আচরণ করে। নবীর হোসেন নামে এক পিক আপ চালক জানান, প্রতিনিয়তই আমাদের কাছ থেকে জোড় করে দিগুন টাকা আদায় করে। কিছু বলতে পারিনা। স্থানীয় সিএনজি চালকরা জানান, সিএনজি অটোরিক্সার জন্য ৫ টাকা ধার্য থাকলেও তাদের কাছ থেকে প্রতিবারই ১০ টাকা করে আদায় করছে। কোন কথা বললে সেতু ব্যবহারে হুমকি ধামকি দেওয়া হয়।
জানা যায়, ট্রেইলার ১২৫ টাকা, হেভী ট্রাক ১০০ টাকা, মিডিয়াম ট্রাক ৫০ টাকা, বড় বাস ৪৫ টাকা, মিনিট্রাক ৪০ টাকা, কৃষি যান ৪০ টাকা, মিনিবাস কোস্টার ২৫ টাকা, মাইক্রোবাস/প্রাইভেটকার ২০ টাকা, ফোর হুইল যান ২০ টাকা, সিডান কার ১৫ টাকা,৩/৪ চাকার যান ৫ টাকা ও মোটরসাইকেল ৫ টাকা করে রেট ধার্য করে দিয়েছে চাঁদপুর সড়ক ও জনপথ বিভাগ। কিন্তু এ রেট ঠিকাদারি প্রতিষ্ঠান তোয়াক্কা না করেই অতিরিক্ত হারে টোল আদায় করছে। এতে করে প্রতিনিয়নই হয়রানির শিকার হচ্ছেন চালক ও যাত্রীসাধারন
এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠান টেকবে ইন্টারন্যাশনাল এর প্রোপাইটর মো. কবির হোসেনের সাথে কথা বলতে চাইলে তিনি মুঠোফোন রিসিভ করেননি। তবে টোল আদায়কারী আরাফাত জানান, টোল আদায়ে যারা দায়িত্বে আছেন তারা সকলেই বেতনভূক্ত কাজ করেন। তাদের কোম্পানী যেভাবে টোল আদায়ের নির্দেশ দিয়েছেন সেভাবেই তারা আদায় করছেন।
এ ব্যাপারে চাঁদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুব্রত দত্ত বলেন, বিষয়টি এই প্রথম জানলাম। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।