রহস্যময় কালো ট্রাঙ্ক ঘিরে উত্তপ্ত রাজনীতি

আগের সংবাদ

বিশ্ব ঐতিহ্যের অংশ প্যারিসের নটর ডেম ক্যাথেড্রালে আগুন

পরের সংবাদ

ভবন ভাঙতে বিজিএমইএর সামনে রাজউক

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৬, ২০১৯ , ১১:০৪ পূর্বাহ্ণ | আপডেট: এপ্রিল ১৬, ২০১৯, ১১:০৫ পূর্বাহ্ণ

Avatar

রাজধানীর হাতিরঝিল লেকে অবৈধভাবে নির্মিত বহুতল বিজিএমইএ ভবন ভাঙার কাজ আজই আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে। ভবনের গ্যাস, বিদ্যুৎ, পানি, টেলিফোন লাইনসহ সব ইউটিলিটি সার্ভিস সংযোগ বিচ্ছিন্নের মাধ্যমে এ কাজ শুরু করবে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

আজ মঙ্গলবার সকাল ৯টায় বিজিএমইএ ভবনের সামনে রাজউক কর্মকর্তারাসহ আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্যরা অবস্থান নিয়েছেন।

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা ইফতেখার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, দীর্ঘ আইনি প্রক্রিয়ার পর উচ্চ আদালত থেকে নতুন করে কোনো প্রকার সময় বৃদ্ধি বা ভবন ভাঙা কার্যক্রম স্থগিত রাখতে কোন নির্দেশনা না পাওয়ায় বিজিএমইএ ভবনটি ভাঙার কাজ শুরু হচ্ছে।

সর্বশেষ ১২ এপ্রিলের মধ্যে ভবনটি সরিয়ে নিতে সময় দিয়েছিল আদালত। নির্দিষ্ট সময় পার হওয়ার পর আদালতের নির্দেশনা বাস্তবায়নে নামছে রাজউক।

‘বিজিএমইএ ভবন’ অপসারণে আপিল বিভাগের দেয়া এক বছর সময় শেষ হয়েছে গত ১২ এপ্রিল। গত বছরের ২ এপ্রিল সর্বোচ্চ আদালত ভবনটি অপসারণে তৈরি পোশাক ও রফতানিকারকদের শীর্ষ সংগঠন বিজিএমইএকে এক বছর দশ দিন সময় দেন।

এর আগে ৪ এপ্রিল উত্তরার ১৭ নং সেক্টরে ১১০ কাঠা জমির উপর  ১৩ তলা প্রস্তাবিত ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ২০১৭ সালে নতুন এই ভবন নির্মাণের কাজ শুরু হয়। এখন পর্যন্ত ৬ তলার নির্মাণ কাজ শেষ হওয়া ভবনটির পুরো কাজ শেষ হতে পারে ২০২০ সালের জুনে। তবে, কয়েকটি তলার নির্মাণ কাজ শেষ হওয়ায় ও হাইকোর্টের নির্দেশের বাধ্যবাধকতায় চলতি মাসেই বিজিএমইএ’র প্রধান কার্যালয় উত্তরায় স্থানান্তর করা হচ্ছে বলে জানিয়েছেন বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান  ১২ এপ্রিল নতুন ভবনে কার্যক্রম শুরু হওয়ার কথা জানান তিনি।