জীবনের গল্প

আগের সংবাদ

কলাপাড়া-রাঙ্গাবালী লঞ্চ চলাচল বন্ধ

পরের সংবাদ

বিশ্বকাপ স্কোয়াডে ওয়ার্নার-স্মিথ

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৬, ২০১৯ , ২:৫৩ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৬, ২০১৯, ২:৫৩ অপরাহ্ণ

Avatar

আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। অবশেষে বল টেম্পারিংয়ের শাস্তির মেয়াদ শেষে সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ ও সহঅধিনায়ক ডেভিড ওয়ার্নার স্কোয়াডে ডাক পেয়েছেন। তবে এই দুজনের আসাটা কারো কারো জন্য যে দুর্ভাগ্য বয়ে আনতে পারে তা টের পাওয়া গিয়েছিল আগেই। সেই হতভাগারা হলেন পিটার হ্যান্ডসকম্ব ও জশ হ্যাজলউড। একই সঙ্গে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতেও নিজেদের জায়গা ফিরে পেয়েছেন স্মিথ ও ওয়ার্নার। এ দুই তারকা ক্রিকেটার চুক্তিতে ফিরলেও বাদ পড়েছেন গত বছর সহঅধিনায়কের দায়িত্ব পাওয়া মিচেল মার্শ।
বিশ্বকাপের জন্য স্কোয়াড গড়তে গিয়ে বিপাকে পড়তে হয়েছে নির্বাচকদের। তা স্বীকার করেছেন নির্বাচক ট্রেভর হন্স।
তিনি জানান, দলে প্রতিভা রয়েছে তাই সিদ্ধান্ত নেয়াটা সহজ ছিল না। দুর্ভাগ্যবশত সম্প্রতি ভারত ও আরব আমিরাত সফর থেকে পিটার হ্যান্ডসকম্ব, অ্যাস্টন টার্নার ও কেন রিচার্ডসনকে রাখা যায়নি। তবে তাদের অস্ট্রেলিয়া ‘এ’ দলের ইংল্যান্ড সফরে বিবেচনা করা হয়েছে।
অন্যদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া ২০১৯-২০ মৌসুমের জন্য বোর্ডের চুক্তিতে থাকা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে। গতবারের থেকে বেশ পরিবর্তন এসেছে এবারের তালিকায়। চুক্তিতে থাকা খেলোয়াড়দের নাম ঘোষণা করে ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক প্রধান ট্রেভর হন্স বলেন, আমরা বিশ্বাস করি ২০১৯-২০ মৌসুমের জন্য কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রা তিন ফরমেটের ক্রিকেটেই দাপটের সঙ্গে অস্ট্রেলিয়ার হয়ে খেলতে পারবেন। এ চুক্তি ঘোষণার ক্ষেত্রে আমাদের মাথায় ছিল আসন্ন বিশ্বকাপ এবং অ্যাশেজের কথা। এ ছাড়াও বছরজুড়ে সব ফরমেটের কথাও বিবেচনা করা হয়েছে।
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), অ্যাডাম জামপা, নাথান লায়ন, জেসন বেহেরেনডর্ফ, নাথান কোল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও ঝাই রিচার্ডসন।