মতলব সেতুতে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগ

আগের সংবাদ

সুনামগঞ্জ-হবিগঞ্জের ১৭ উপজেলায় জয়ীদের শপথ

পরের সংবাদ

দেশের বিভিন্ন স্থানে স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৬, ২০১৯ , ৪:১১ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৬, ২০১৯, ৪:১১ অপরাহ্ণ

Avatar

দেশের বিভিন্ন স্থানে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। স্থানীয় জন প্রতিনিধিসহ প্রিশাসনের বিভিন্ন কর্মকর্তারা স্ব স্ব এলাকায় এসকল আয়োজনে অংশগ্রহণ করেন।

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রামগঞ্জ সরকারী হাসপাতালের উদ্যোগে মঙ্গলবার সকালে হাসপাতাল হল রুমে স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গুনময় পোদ্দারের সভাপতিত্বে এবং পরিসংখ্যান কর্মকর্তা গিয়াস উদ্দিন মানিকের উপস্থাপনায় উদ্ভোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ নাজমুল হক,ডাঃ আল আমিন,ডাঃ রৌশন জামিল, দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক আবু ছায়েদ মোহন, দৈনিক মানবজমিন আবু তাহের, দৈনিক যায়যায়দিন বেলায়েত হোসন বাচ্চু, দৈনিক ভোরের কাগজ মোঃ কাউছার হোসেন, উপজেলা আ‘লীগের যুগ্ন সাধারন সম্পাদক এমরান হোসেন বাচ্চু প্রমুখ।


তিতাস(কুমিল্লা)প্রতিনিধি : জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষে কুমিল্লার তিতাস উপজেলা স্বাস্থ্য সেবা সপ্তাহ উদ্বোধন করেন স্থানীয় এম পি ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ মেরী। সকালে কমপ্লেক্সের প্রধান ফটকে লাল ফিতা কেটে সেবা সপ্তাহের উদ্বোধন শেষে, টি এইচ ও মো. নজরুল ইসলামের কার্যালয়ে বসে কর্মরত ডাক্তারদের সাথে মতবিনিময় করেন এবং চিকিৎসা নিতে আসা রোগীদেরকে সঠিক সেবা প্রদানের পরামর্শদেন। এছাড়াও হাসপাতালে চিকিৎসা নিতে আসা বিভিন রোগীদের সাথে কথা বলেন এবং সেবার মান সর্ম্পকে খোজ খবর নেন সেলিমা আহমাদ মেরী এমপি। স্বাস্থ্য সেবা অধিকার, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার, এই শ্লোগানকে সামনে রেখে র‌্যালীতে অংশ গ্রহন করেন এম পি। এসময় উপস্থিত ছিলেন তিতাস উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. সাজেদুল ইসলাম,উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. শওকত আলী, সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া,যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ,তিতাস প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি কবির হোসেন,সাধারণ সম্পাক মো. আসলাম,ছাত্রলীগের সভাপতি তোফাজ্জল হোসেন সাদ্দাম,সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম প্রমূখ। এছাড়াও আরো উপস্থিত ছিলেন হাসপাতালে কর্মরত ডাক্তার,নার্স ও কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

ধুনট (বগুড়া) প্রতিনিধি : জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ উপলক্ষ্যে বগুড়ার ধুনট উপজেলায় মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা সপ্তাহের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ধুনট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাই খোকন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসানুল হাসীবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য দেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আকম সানাউল মোস্তাফা, ধুনট থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম সোবহান, সদস্য আল আমিন তরফদার, সাংবাদিক মাসুদ রানা ও সহকারী স্বাস্থ্য পরিদর্শক নুরুল ইসলাম। শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কেন্দ্রীয় ভাবে জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের অনুষ্ঠান লাইভ সম্প্রচার করা হয়। এদিকে আলোচনা সভা শেষে সেবা সপ্তাহের র‌্যালী হয়েছে।

দাউদকান্দি(কুমিল্লা)প্রতিনিধি : জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ-২০১৯উপলক্ষে মঙ্গলবার কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সকালে উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে এ স্বাস্থ্য সেবা সপ্তাহের উদ্বোধন করেন। এর আগে তিনি স্বাস্থ্য কমপ্লেক্সটি ঘুরে দেখেন এবং চিকৎসানিতে আসা ও ভর্তি রোগিদের চিকিৎসাসেবার খোঁজ খবর নেন। পরে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জালাল হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির মেজর মোহাম্মদ আলী স্বাস্থ্য কমপ্লেক্সটির প্রশংসা করে বলেন, কোন উপজেলা পর্যায়ে এতো সুন্দর পরিবেশের সরকারী চিকিৎসালয় আমি দেখিনি। প্রত্যেকটি রুম এবং কর্ণার ঘুরে আমি চেষ্টা করেছিলাম দোষক্রুটি বের করার জন্য, কিন্তু কোন ক্রুটি খোঁজে পেলাম না। দাউদকান্দিতে যদি কোন একটি বিষয় নিয়ে গর্ব করা যায়, আমার কাছে মনে হয় সেটি হলো গৌরীপুর স্বাস্থ্য কমপ্লেক্স । কারণ এ কমপ্লেক্সটি চট্টগ্রাম বিভাগে ইতিমধ্যে শ্রেষ্টত অর্জন করেছে। এসময় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী, আবাসিক মেডিকেল অফিসার শাহিনুর ইসলাম সুমন, পৌর আ’লীগ সভাপতি শাজাহান খন্দকার, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব প্রমূখ।