নাসিরের সেঞ্চুরিতে শেখ জামালের জয়

আগের সংবাদ

কারাবন্দি খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না: জাফরুল্লাহ

পরের সংবাদ

বিশ্বকাপ দল ঘোষণা ভারতের, বাদ ঋশভ পান্ত

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৫, ২০১৯ , ৫:২৮ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৫, ২০১৯, ৫:২৮ অপরাহ্ণ

Avatar

আসছে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করলো ভারত। তবে সম্প্রতি সময়ে দারুণ খেলা উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋশভ পান্তের বাদ পড়াটা চোখে পড়ার মতো। এছাড়া সুযোগ হয়নি আজিঙ্কা রাহানে, আম্বাতি রায়ডু ও মানীশ পান্ডের মতো পরীক্ষিত ব্যাটসম্যানদের।

তাদের পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান দিনেশ কার্তিক।

বরাবরের মতোই এবারও বিশ্বকাপে ব্যাটিং শক্তিশালী দল গড়েছে ভারত। যেখানে অধিনায়ক বিরাট কোহলির পাশাপাশি রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল ও রয়েছে অভিজ্ঞ মাহেন্দ্র সিং ধোনি।

সম্প্রতি জাতীয় দল ও আইপিএলে দুর্দান্ত খেলা পেস বোলিং অলরাউন্ডার বিজয় শংকর সুযোগ পেয়েছেন। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আরও আছেন হার্দিক পান্ডিয়া। স্পিন অলরাউন্ডার হিসেবে আছেন কেদার যাদব ও রবীন্দ্র জাদেজা। তবে দলে মূল স্পিন ভরসা হিসেবে আছেন যুজভেন্দ্র চাহাল ও কুলদীপ যাদব।

মোট তিন বিশেষজ্ঞ পেসার নিয়ে ইংল্যান্ডে যাবে ভারত। এরা হলেন ভূবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, ও মোহাম্মদ শামি।

আগামী ৩০ মে বিশ্বকাপের পর্দা উঠবে। আর ৫ জুন সাউদাম্পটনের দ্য রোজ বোওলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া।

ভারতের বিশ্বকাপ দল: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শংকর, মাহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, দিনেশ কার্তিক, যুজভেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভূবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামি।