নেপালে বিমান বিধ্বস্তে নিহত ৩

আগের সংবাদ

শতভাগ ফিট তাসকিন

পরের সংবাদ

লিচেস্টারকে হারাল নিউক্যাসল

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৪, ২০১৯ , ৩:৪৪ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৪, ২০১৯, ৩:৪৪ অপরাহ্ণ

Avatar

প্রায় এক সপ্তাহ বিরতির পর গতকাল থেকে ফের মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা। আর ফিরেই জয় পেয়েছে নিউক্যাসল ইউনাইটেড। এ দিন লিচেস্টার সিটিকে ১-০ গোলে হারিয়েছে তারা। ম্যাচে নিউক্যাসলের হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেন ফরোয়ার্ড আয়োজ পেরেজ।
এদিকে জার্মান বুন্দেসলিগায় নার্নবার্গের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে শালখে। ম্যাচে নার্নবার্গের হয়ে স্ট্রাইকার ইয়োকা কুবো গোল করেন। আর শালখের হয়ে গোল করেন ডিফেন্ডার মাটিয়া নাসতাসিচ। অন্যদিকে ফরাসি লিগ ওয়ানে নান্তেসের বিপক্ষে ২-১ গোলে হেরেছে অলিম্পিয়াক লিওঁ। ম্যাচে নান্তেসের হয়ে স্ট্রাইকার খলিফা কুলিবালি ও ফরোয়ার্ড এন্তোনি লিমবম্বে একটি করে গোল করেন। অলিম্পিয়াক লিওঁর হয়ে একমাত্র গোলটি করেন স্ট্রাইকার মার্টিন টেরিয়ার।
লিচেস্টার সিটির মাঠে এ দিন ম্যাচের ৩২ মিনিটে কাক্সিক্ষত গোলের দেখা পায় নিউক্যাসল ইউনাইটেড। মিডফিল্ডার ম্যাট রিচির পাস থেকে বল পেয়ে গোলটি করেন ফরোয়ার্ড আয়োজ পেরেজ। ম্যাচের অবশিষ্ট সময়ে আর কোনো গোল হয়নি। ফলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়েন নিউক্যাসলের খেলোয়াড়রা। এ জয়ে বার্নলে ও বুর্নেমাউটকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের ত্রয়োদশ স্থানে উঠে এলো নিউক্যাসল ইউনাইটেড। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৩৮। সমানসংখ্যক ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে লিচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমের শিরোপা জয়ের লড়াইটা হচ্ছে এখন মূলত দুটি দলের মধ্যে। এর একটি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি এবং অপরটি দারুণ ছন্দে থাকা লিভারপুল।
৩৩ ম্যাচে ২৫ জয় ও ৭ ড্রয়ে ৮২ পয়েন্ট নিয়ে লিভারপুল আছে এখন টেবিলের শীর্ষে। আর ৩২ ম্যাচে ২৬ জয় ও ২ ড্রয়ে ৮০ পয়েন্ট নিয়ে সিটিজেনরা আছে দ্বিতীয় স্থানে। টেবিলের তিন নম্বরে থাকা চেলসির পয়েন্ট ৩৩ ম্যাচে ৬৬। এ ছাড়া টেবিলের চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে যথাক্রমে টটেনহ্যাম, আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড।
ইংলিশ প্রিমিয়ার লিগের এবারের আসরটা দারুণ কাটছে ম্যানসিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরোর। সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় এখন সবার উপরে আছেন তিনি, করেছেন ১৯ গোল। লিভারপুল ফরোয়ার্ড মোহামেদ সালাহ ১৮ গোল নিয়ে এ তালিকার দ্বিতীয় স্থানে আছেন।
সবচেয়ে বেশি অ্যাসিস্ট এডেন হ্যাজার্ডের। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১২টি অ্যাসিস্ট করেছেন তিনি। আর ১১ অ্যাসিস্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে আছেন ক্রিশ্চিয়ান এরিকসন। সবচেয়ে বেশি হ্যাটট্রিক সার্জিও আগুয়েরোর। এখন পর্যন্ত মোট ৩টি হ্যাটট্রিক করেছেন তিনি।