শঙ্কা বেড়েছে গেরুয়া শিবিরে

আগের সংবাদ

মামলা নিষ্পত্তি১৮ বছরেও হয়নি

পরের সংবাদ

গণভবনে প্রধানমন্ত্রীর নববর্ষের শুভেচ্ছা বিনিময়

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৪, ২০১৯ , ১২:২৩ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৪, ২০১৯, ১২:২৩ অপরাহ্ণ

Avatar

পহেলা বৈশাখ উপলক্ষে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সব শ্রেণি-পেশার মানুষের সঙ্গে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার সকাল থেকেই বাংলা নববর্ষ ১৪২৬-এর শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

এর আগে নববর্ষ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল শনিবার পৃথক বিবৃতিতে তারা প্রত্যাশা করেন, বাংলা নববর্ষ ১৪২৬ সবার জীবনে সুখ, শান্তি ও সমৃদ্ধি বয়ে নিয়ে আসবে।

রাষ্ট্রপতি বলেন, অতীতের গ্লানি, দুঃখ, জরা মুছে, অসুন্দর ও অশুভ পেছনে ফেলে নতুন কেতন উড়িয়ে বাংলা নববর্ষ ১৪২৬ জাতীয় জীবনে আরও সম্প্রীতি ও সমৃদ্ধি বয়ে আনুক।

এ ছাড়া প্রধানমন্ত্রী বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের কল্যাণে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন।

শেখ হাসিনা বলেন, আসুন, বাঙালি জাতীয়তাবাদ ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আমরা ঐক্যবদ্ধভাবে দেশ ও জাতির কল্যাণে আত্মনিয়োগ করি। গড়ে তুলি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও সুখী-সমৃদ্ধ স্বপ্নের সোনার বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, নতুন বছরের প্রথম দিনে আমরা অতীতের গ্লানি ভুলে জীবনের এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে আশায় বুক বাঁধি। দেনা-পাওনা চুকিয়ে নতুন করে শুরু হয় জীবনের জয়গান। পয়লা বৈশাখ তাই যুগ যুগ ধরে বাঙালির মননে-মানসে শুধু বিনোদনের উৎস নয়, বৈষয়িক বিষয়েরও আঁধার।