তাহিরের ঘূর্ণিতে ১৬১ রানে থামল কলকাতা

আগের সংবাদ

নুসরাতের আর্জি!

পরের সংবাদ

ইবিতে বৈশাখী উৎসব উদযাপন

প্রকাশিত হয়েছে: এপ্রিল ১৪, ২০১৯ , ৭:৫৬ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ১৪, ২০১৯, ৭:৫৬ অপরাহ্ণ

Avatar

সারাদেশের ন্যায় কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) পরিবারও মেতে উঠেছে বাংলা বর্ষবরণে। পহেলা বৈশাখকে বরণে করে নিতে প্রতি বছরের ন্যায় এবারও বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিভিন্ন বিভাগ, সামাজিক-সাংস্কৃতিক ও সেচ্ছাসেবী সংগঠন নানা কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে মঙ্গল শোভাযাত্রা, তিন দিনব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উল্লেখযোগ্য।

বর্ষবরণ উপলক্ষে আজ রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর নেতৃত্বে মঙ্গল শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্যকে তুলে ধরতে বিভিন্ন ধরণের ব্যানার, ফেস্টুন, নববধূ বহনের পালকিসহ বাঙালির ঐতিহ্যবাহী যান মহিষের গাড়ি শোভা যায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিসুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি, আবাসিক হল, বিভিন্ন সামাজিক-রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা শোভাযাত্রায় অংশগ্রহণ করেন।
বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বাংলামঞ্চে গিয়ে শেষ হয়।

এর আগে বৈশাখী উদ্যাপন উপলক্ষে তিন দিনব্যাপী বৈশাখী মেলা মেলার উদ্বোধন করা হয়। মেলার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী।

মেলার উদ্বোধন শেষে বেলা ১১টায় বাংলামঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পহেলা বৈশাখ উদযাপন উপ-কমিটির আহবায়ক অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা।

আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক বনানী আফরিনের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন, প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. আনিসুর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

আলোচনা সভা শেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও আমন্ত্রিত শিল্পিদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে শিল্পিদের গান, কবিতা আবৃত্তি আর নৃত্য পরিবেশনায় জমজমাট বৈশাখী উৎসব উদ্যাপন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।