×

জাতীয়

শুক্রবার ঢাকায় আসছেন ভুটানের প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০১৯, ১০:৩৪ পিএম

শুক্রবার ঢাকায় আসছেন ভুটানের প্রধানমন্ত্রী

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং শুক্রবার (১২ এপ্রিল) চারদিনের সফরে ঢাকায় আসছেন। তার সফরকালে দু’দেশের মধ্যে দ্বিপক্ষীয় সহযোগিতাসহ নানা বিষয়ে আলোচনা হবে।

আজ বৃহস্পতিবার (১১ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, ভুটানের প্রধানমন্ত্রী শুক্রবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন। বিমানবন্দরে তাকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং বাংলাদেশের ময়মনসিংহ মেডিকেল কলেজের ছাত্র ছিলেন। সে কারণে বাংলাদেশ তার কাছে খুবই চেনা। তিনি ঢাকায় আসার পর সাভার স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন। বিকেলে তিনি রাজধানীর একটি হোটেল ব্যবসায়ী প্রতিনিধিদের সভায় যোগ দেবেন। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবেন। শনিবার (১৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠকে দু’দেশের দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া দু’দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেয়া হয়েছে।

ভুটানের প্রধানমন্ত্রী রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগ দেবেন। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যাবেন তিনি। সোমবার (১৫ এপ্রিল) তিনি বাংলাদেশ সফর শেষে ভুটানে ফিরবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App