×

জাতীয়

নওগাঁয় ব্যবসায়ীকে গলা কেটে হত্যাচেষ্টা, টাকা লুট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০১৯, ১০:২২ পিএম

নওগাঁর রাণীনগরে দুজন মোটরসাইকেল ব্যবসায়ীকে ঘরের মধ্যে আটকে রেখে হাত-পা, মুখ বেঁধে মারপিট করে ধারালো অস্ত্রের মুখে প্রায় পৌনে ২ লাখ টাকা লুট করে নেয়ার ঘটনা ঘটেছে।

এ সময় সংঘবদ্ধ চক্র তাদেরকে গলা কেটে হত্যা করার চেষ্টা করেছে বলেও অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার সকালে উপজেলার সদরের মাছ বাজার এলাকায় এ ঘটনাটি ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে রশি, চাকু ও একটি মদের বোতল উদ্ধার করেছে।

এ ঘটনায় মূলহোতা এবাদুলের স্ত্রী জলি বিবিকে (৩৫) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার সুখান গাড়ী গ্রামের রইচ উদ্দীনের ছেলে মোটরসাইকেল ব্যবসায়ী মামুন হোসেন (৩২) জানান, দীর্ঘদিন ধরে তিনি পুরাতন মোটরসাইকেল কেনাবেচার ব্যবসা করে আসছিলেন। এরই সূত্র ধরে নওগাঁর রাণীনগর উপজেলার ঝালঘড়িয়া গ্রামের জুয়েল হোসেনের (৩৩) সঙ্গে তার পরিচয় হয়।

তিনি জানান, বুধবার সন্ধ্যায় জুয়েল তাকে মোবাইল ফোনে জানান একটি মোটরসাইকেল বিক্রি হবে। বৃহস্পতিবার সকালে মামুন এবং বগুড়ার কাহালু উপজেলার স্থলপাড়া রামুজি গ্রামের সোলাইমান আলীর ছেলে আবদুল আলিমকে (৪০) সঙ্গে নিয়ে রাণীনগরে আসেন।

মামুন হোসেন বলেন, এ সময় সদর মাছ বাজারের এবাদুলের মোটরসাইকেল বিক্রি হবে জানালে এবাদুলের নেতৃত্বে ৪-৫ জনের সংঘবদ্ধ চক্র প্রথমে জুয়েলকে ডেকে নিয়ে এবাদুলের ভাড়া বাসায় আটকে রাখে। এরপর মামুনকে ডেকে নিয়ে তার হাত-পা, মুখ বেঁধে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে মারপিট করে প্রায় এক লাখ ৭৫ হাজার টাকা লুট করে নেয়।

এরপর মামুনের সঙ্গে থাকা আলিমকে ডেকে নিয়ে তাকেও হাত-পা, বেঁধে মারপিট করে। এ সময় ধারালো চাকু দিয়ে গলা কেটে হত্যাচেষ্টা করা হয় বলে মামুন দাবি করেছেন।

এ সময় তাদের চিৎকারে স্থানীয় লোকজন ছুটে গেলে সংঘবদ্ধ চক্রের সবাই পালিয়ে যায়। স্থানীয় লোকজন তাদেরকে উদ্ধার করে রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়। আলিমের মুখে, গলায় ও হাতে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ ঘটনাস্থল থেকে রশি, ধারালো চাকু ও হাফ লিটার একটি বাংলা মদের বোতল উদ্ধার করেছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এবাদুলের স্ত্রী জলি বিবিকে থানায় নিয়ে যাওয়া হয়।

স্থানীয়রা জানান, ঘটনার মূল হোতা এবাদুল আত্রাই উপজেলার ভোপাড়া গ্রামের জয়েন আলীর ছেলে। সে দীর্ঘদিন ধরে রাণীনগরে বাসা ভাড়া নিয়ে মোটরসাইকেল কেনাবেচার ব্যবসা করেন।

এ ব্যাপারে রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, এ ঘটনায় এবাদুলসহ সংঘবদ্ধ চক্র পালিয়ে গেলেও এবাদুলের স্ত্রী জলিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনাস্থল থেকে রশি, ধারালো চাকু ও হাফ লিটার বাংলা মদের একটি বোতল উদ্ধার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App