×

খেলা

উত্তরাকে হারিয়ে ধরা-ছোঁয়ার বাইরে রূপগঞ্জ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ এপ্রিল ২০১৯, ০৮:৪০ পিএম

উত্তরাকে হারিয়ে ধরা-ছোঁয়ার বাইরে রূপগঞ্জ

ছবি: সংগৃহীত

আবাহনীকে হারিয়েই শীর্ষস্থান নিশ্চিত করেছিল লিজেন্ডস অব রূপগঞ্জ। বুধবার ছিল তাদের সেই শীর্ষস্থান ধরে রাখার মিশন। সামনে প্রতিপক্ষ তুলনামূলক দুর্বল উত্তরা স্পোর্টিং ক্লাব। ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সেই উত্তরাকে সত্যি সত্যি উড়িয়ে দিলো লিজেন্ডস অব রূপগঞ্জ। হারিয়েছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

উত্তরার করা ১৮০ রানের জবাব মাত্র ১ উইকেট হারিয়ে ৫৬ বল হাতে রেখেই টপকে যায় রূপগঞ্জের লিজেন্ডসরা। মেহেদী মারূফ আর মোহাম্মদ নাঈমের দুর্দান্ত ব্যাটিংয়েই সহজ লক্ষ্যকে আরও সহজে পরিণত করে রূপগঞ্জ। দু’জনই করেন হাফ সেঞ্চুরি। মেহেদী মারুফ ৬২ রানে অপরাজিত থাকলেও ৬৩ রান করে আউট হয়ে যান মোহাম্মদ নাঈম।

মুমিনুল হক ৫৩ বলে ৪৭ রান করে অপরাজিত থেকে রূপগঞ্জের জয় নিশ্চিত করেন। উত্তরার হয়ে একমাত্র উইকেটটি দখল করেন মোহাইমেনুল খান।

এর আগে টস জিতে প্রথমে উত্তরাকে ব্যাট করতে পাঠায় রূপগঞ্জের অধিনায়ক নাঈম ইসলাম। ব্যাট করতে নেমে আনিসুল ইসলাম ইমন ব্যতিত আর কোনো ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। তবুও মাঝ পথে মিনহাজুল আবেদিন(১) এবং শাকির হোসেনের মাঝারি দুটি ইনিংসে ১৮০’র ঘরে গিয়ে পৌঁছায় উত্তরার ইনিংস।

৭৩ বলে সর্বোচ্চ ৫৫ রান করেন ওপেনার আনিসুল ইসলাম ইমন। শানাজ আহমেদ ৬৬ বলে করেন ২৭ রান। মিনহাজুল আবেদিন (১) করেন ৩৭ এবং শাকির হোসেন করেন ৩৩ রান।

এই জয়ের ফলে লিজেন্ডস অব রূপগঞ্জের পয়েন্ট দাঁড়ালো ১১ ম্যাচে ২০। মাত্র একটি ম্যাচ হেরেছিল তারা। বাকি ১০ ম্যাচেই জয় নিয়ে সুপার লিগে পা রাখলো রূপগঞ্জের লিজেন্ডসরা। দ্বিতীয় স্থানে থাকা আবাহনীর পয়েন্ট ১৬।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App