×

জাতীয়

শাহ আমানত বিমানবন্দরে ১১ কেজি স্বর্ণ আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০১৯, ০৭:৩১ পিএম

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজের যাত্রীর কাছ থেকে এবার ১১ কেজি ওজনের ৯৬ পিস স্বর্ণের বার জব্দ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। আজ সকালে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের বিজি ১২২ ফ্লাইটটি চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে আসে।

এ ঘটনায় ওই যাত্রীকে আটক করা হয়েছে বলে জানান বিমানবন্দরের শুল্ক বিভাগের উপ কমিশনার নুর উদ্দিন মিলন। আগেরদিন গতকাল বাংলাদেশ বিমানের একটি উড়োজাহাজের টয়লেট থেকে ২৩ কেজি স্বর্ণ উদ্ধার করা হয়।

নুর উদ্দিন মিলন জানান, আটক যাত্রী এয়ারপোর্টে ভেতরে প্রবেশের পরেই তার ব্যাগ স্ক্যানিং এর আগেই তল্লাশি চালিয়ে ৯৬ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ১১ কেজি। মূল্য ৬ কোটি টাকারও বেশি। তার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। আটক ব্যক্তির নাম পরিচয় পরে জানান হবে বলেও জানান এই কর্মকর্তা।

প্রসঙ্গত, সোমবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের দুটি টয়লেটে ১২টি ব্যাগে ২০০ পিস স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ২৩ কেজি ৪০০ গ্রাম। মূল্য ১২ কোটি টাকা বলে জানান শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App