×

খেলা

আইপিএলের পাওনা নিয়ে স্টার্কের মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ এপ্রিল ২০১৯, ০৮:২২ পিএম

আইপিএলের পাওনা নিয়ে স্টার্কের মামলা

মিচেল স্টার্ক।

অস্ট্রেলিয়ার বর্তমান দলের পেস আক্রমণে অন্যতম ভরসার নাম মিচেল স্টার্ক। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি—ক্রিকেটের এই তিন ফরম্যাটেই নিজের জাত চিনিয়েছেন বাঁহাতি পেসার। দুর্দান্ত গতি, ভয়ংকর বাউন্স ও সুইং আর ইয়র্কার করার দক্ষতার কারণে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগগুলোতে এই পেসারের চাহিদা থাকে তুমুল। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগও (আইপিএল) এর ব্যতিক্রম নয়। তবে এবারের আসরসহ দুই মৌসুম ধরে আইপিএলে দেখা যাচ্ছে না স্টার্ককে। তবে আইপিএলজনিত কারণেই এবার আলোচনায় এলেন বাঁহাতি পেসার। আইপিএলের বিমার প্রাপ্য টাকা আদায়ের জন্য মামলা ঠুকে দিয়েছেন অসি পেসার।

ক্রিকেট অস্ট্রেলিয়া চায়, বিশ্বকাপে পুরো ফিট মিচেল স্টার্ক মাঠে নামবেন অসিদের হয়ে। সেই চাওয়া থেকেই ক্রিকেটের মেগা আসরের ঠিক আগেভাগে কেন্দ্রীয় চুক্তিতে থাকা স্টার্ককে  এবারের আইপিএল খেলার অনুমতি দেয়নি অসি বোর্ড। আর স্টার্কের আইপিএলের ২০১৮ আসরটা মিস হয় ইনজুরির কারণে। সেই আসরে ১৮ লাখ ডলারে অসি পেসারকে চুক্তিবদ্ধ করে চমক দেখিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। তবে আসর শুরু হওয়ার আগেই দক্ষিণ আফ্রিকা সফরের তৃতীয় টেস্টে ইনজুরিতে পড়ে আর আইপিএলে খেলা হয়নি বাঁহাতি পেসারের। পুরো আসরে একটি বলও করতে পারেননি তিনি। কিন্তু ২০১৮ আসরের পাওনা নিয়েই এবার মামলা করেছেন অস্ট্রেলিয়ার ২০১৫ বিশ্বকাপজয়ী দলের এই পেসার।

আইপিএলের গত আসরের আগে নিজের স্বাস্থ্যবিমা করিয়েছিলেন স্টার্ক। স্টার্কের আইনজীবীর দাবি, ইনজুরিতে পড়ে আইপিএল খেলতে না পারলে ১.৫৩ মিলিয়ন ডলার প্রদানের কথা উল্লেখ করা ছিল বিমার শর্তে। কিন্তু শর্ত অনুযায়ী চুক্তির টাকাটা পাননি অসি পেসার। তাই ২০১৮ আইপিএলের  বকেয়া টাকার জন্য লন্ডনের সেই বিমা প্রতিষ্ঠান লয়েড সিন্ডিকেটের বিরুদ্ধে মামলা ঠুকেছেন স্টার্ক, তাঁর আইনজীবী মিলস ওকলি এমনটাই জানিয়েছেন।তবে এক ই-মেইলের মাধ্যমে  সেই বিমা প্রতিষ্ঠান জানিয়েছে, স্টার্কের করা এই অর্থ পাওয়ার দাবির ভিত্তি নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App