যৌন হয়রানির প্রতিবাদে বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের অনশন

আগের সংবাদ

ফের ক্ষমতায় এলে ৩৩ শতাংশ সংরক্ষিত নারী আসন হবে: বিজেপি

পরের সংবাদ

এবার পদত্যাগ করলেন ট্রাম্পের হোমল্যান্ড সিকিউরিটি চিফ

প্রকাশিত হয়েছে: এপ্রিল ৮, ২০১৯ , ৯:২৭ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ৮, ২০১৯, ৯:২৭ অপরাহ্ণ

Avatar

মার্কিন যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি চিফ ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘনিষ্ট হিসেবে পরিচিত কার্স্টেন নিলসেন পদত্যাগ করেছেন। ‘বিতর্কিত’ সীমান্ত নীতির বিভিন্ন বিষয় বাস্তবায়নে ট্রাম্পের সহযোগী হিসেবে কাজ করেছেন তিনি।

আজ সোমবার (০৮ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে এমনটাই জানানো হয়েছে।

বিষয়টি জানিয়ে প্রেসিডেন্ট ট্রাম্প এক টুইটার বার্তায় লিখেছেন, নিলসেনের জায়গায় শুল্ক ও সীমান্ত সুরক্ষা কমিশনার কেভিন ম্যাকলিনানকে অস্থায়ীভাবে দায়িত্ব দেয়া হয়েছে।

অভিবাসন নীতি ও মেক্সিকো সীমান্তে দেয়াল নির্মাণের জন্য নিলসেনকেও বিভিন্ন সমালোচনার মুখে পড়তে হয়েছে। কারণ ট্রাম্পের ‘একতরফা’ এসব নীতি বাস্তবায়ন করেছেন তিনি। এমনকি ডেমোক্রেটদের বিরোধিতার মুখেও ট্রাম্পের পক্ষে অবস্থান নেন নিলসেন।

এদিকে পদত্যাগপত্রে নির্দিষ্ট কোনো কারণ উল্লেখ করেননি নিলসেন। তবে তিনি বলেছেন, সরে যাওয়ার এটাই ভালো সময়। আর আমি যখন দায়িত্ব নিয়েছিলাম ওই সময়ের তুলনায় যুক্তরাষ্ট্র এখন নিরাপদ।’

খবরে বলা হয়েছে, বেশ ক’দিন ধরেই ট্রাম্পের সঙ্গে নিলসেনের সম্পর্কের অবনতি ঘটেছে। তবে প্রকাশ্যে প্রশাসনের প্রতি অনুগতই থেকেছেন তিনি। সম্প্রতি দক্ষিণাঞ্চলীয় সীমান্ত সফর করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

আর এর পরবর্তী সময়টাকেই পদত্যাগের জন্য বেছে নিলেন নিলসেন।

২০১৭ সালের জানুয়ারিতে ট্রাম্প প্রশাসনের হোমল্যান্ড সিকিউরিটি চিফ জন কেলির সহকারী হিসেবে যোগ দেন নিলসেন। পরে হোয়াইট হাউজের চিফ অব স্টাফ হলে কেলির ডেপুটি হিসেবে নিয়োগ পান তিনি। যদিও পরবর্তীতে ওই বছরই আগের দায়িত্বে ফিরে যান নিলসেন।