×

খেলা

নতুন চূড়ায় মেসি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০১৯, ০৭:১৩ পিএম

নতুন চূড়ায় মেসি!

ছবি: সংগৃহীত

শনিবার স্প্যানিশ লা লিগার ম্যাচে অ্যাতলেটিকো মাদ্রিদকে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ম্যাচে সুয়ারেজের এক গোলের পর চলতি লিগে নিজের ৩৩তম গোলটি করেছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি।

এ জয়ে লিগের দ্বিতীয় স্থানে থাকা অ্যাতলেটিকো মাদ্রিদের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে গেছে বার্সেলোনা। পৌঁছে গেছে শিরোপার আরও কাছে। একই সঙ্গে নতুন এক চূড়ায় উঠেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিও।

অ্যাতলেটিকোর বিপক্ষে জয়টি লা লিগায় মেসির ৩৩৫তম জয়। স্পেনের ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসরে মেসির চেয়ে বেশি জয় নেই অন্য কোনো ফুটবলারের। রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ইকার ক্যাসিয়াসের ৩৩৪ জয়ের রেকর্ড ভেঙে নতুন মাইলফলক স্থাপন করলেন মেসি।

তবে ক্যাসিয়াসের পরে হলেও, তার চেয়ে ৬৩ ম্যাচ কম খেলেই এ রেকর্ড গড়ে ফেলেছেন মেসি। রিয়াল মাদ্রিদের হয়ে ৫১০ ম্যাচ খেলে ৩৩৪ ম্যাচে জিতেছিলেন ক্যাসিয়াস। মেসির ৩৩৫ ম্যাচ জেতার রেকর্ড গড়তে লেগেছে ৪৪৭টি ম্যাচ।

মেসিকে আগাম অভিনন্দন জানিয়ে রেখেছিলেন কাসিয়াস। রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ক বলেছিলেন, 'রেকর্ডটা রিয়াল মাদ্রিদের একজন খেলোয়াড় স্পর্শ করলে আমি বেশি পছন্দ করতাম। কিন্তু এ ধরনের রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য। আর সে সবসময় অসাধারণ। স্বীকৃতিটা তার (মেসির) প্রাপ্য।'

বর্তমানে লা লিগায় খেলছেন এমন খেলোয়াড়দের মধ্যে মেসির আশেপাশে রয়েছেন রিয়াল মাদ্রিদের বর্তমান অধিনায়ক সার্জিও রামোস। তার জয়ের সংখ্যা ৩০১টি। এরপরের বর্তমান খেলোয়াড়ের মধ্যে রয়েছেন বার্সেলোনায় মেসির সতীর্থ সার্জিও বুস্কেটস। তিনি জিতেছেন ২৫৮টি ম্যাচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App