খালেদাকে প্যারোলে মুক্তি দেয়ার পরিস্থিতি এখনো হয়নি: হানিফ

আগের সংবাদ

নতুন চূড়ায় মেসি!

পরের সংবাদ

ফের হামলার প্রস্তুতি নিচ্ছে ভারত: পাকিস্তানের দাবি

প্রকাশিত হয়েছে: এপ্রিল ৭, ২০১৯ , ৭:০৮ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ৭, ২০১৯, ৭:০৮ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

এ মাসেই পাকিস্তানের বিরুদ্ধে ‘সামরিক হামলা’ চালানোর পরিকল্পনা করছে ভারত। দেশটিতে এ সপ্তাহেই শুরু হচ্ছে লোকসভা নির্বাচন। ফলে এপ্রিলের তৃতীয় সপ্তাহ থেকেই পাকিস্তানের বিরুদ্ধে এমন হামলা চালানোর পরিকল্পনা করছে দিল্লি- এ অভিযোগ করেছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। দায়িত্বজ্ঞানহীন এমন আক্রমণের বিষয়ে ভারতে নিবৃত্ত রাখার জন্য তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন। এ খবর দিয়েছে অনলাইন ডন।

মাহমুদ কুরেশি রোববার মুলতানে এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন। এ সময় তিনি বলেন, পাকিস্তানে নতুন করে (হামলা) পরিকল্পনা করছে ভারত এ বিষয়ে তার সরকারের হাতে নির্ভরযোগ্য গোয়েন্দা তথ্য আছে। তিনি বলেন, আমি দায়িত্ব নিয়ে কথা বলছি।

দায়িত্বশীলতার একটি পদে আছি আমি। আমি জানি, যে কথাই বলবো, আন্তর্জাতিক মিডিয়া তা-ই লুফে নেবে। তিনি আরো বলেন, প্রস্তুতি নেয়া হচ্ছে। পাকিস্তানে আরেকবার হামলার আশঙ্কা আছে। আমাদের তথ্যমতে, ১৬ থেকে ২০ শে এপ্রিলের মধ্যে এমন হামলা চালাতে পারে ভারত। এ জন্য কাশ্মিরের পুলওয়ামার মতো ঘটনা সাজানো হতে পারে নতুন করে। আর তার ওপর ভিত্তি করে তারা পাকিস্তানের ওপর আক্রমণ চালাতে পারে। ইসলামাবাদের ওপর কূটনৈতিক চাপ বাড়াতে পারে।

রোববারের ওই সংবাদ সম্মেলনে কুরেশি বলেন, যদি এমন হামলা হয়, আপনারা এর পরিণতি সম্পর্কে কল্পনা করতে পারেন। এতে আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা নষ্ট হবে। তিনি আরো বলেন, পাকিস্তান এরই মধ্যে এ বিষয়গুলোতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের স্থায়ী ৫ সদস্যকে অবহিত করেছে।