কাশ্মীরে ছুটিতে থাকা সেনাকে গুলি করে হত্যা

আগের সংবাদ

প্রয়োজনীয় চিকিৎসার নির্দেশ প্রধানমন্ত্রীর, ৯ সদস্যের বোর্ড গঠন

পরের সংবাদ

এবার নতুন উদ্যোক্তার খোঁজে আরিফ রহমান

প্রকাশিত হয়েছে: এপ্রিল ৭, ২০১৯ , ৬:২০ অপরাহ্ণ | আপডেট: এপ্রিল ৭, ২০১৯, ৮:৫৯ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

এবার নতুন মিশনে নেমেছেন ‘কিডস মিডিয়া’ খ্যাত আরিফ রহমান শিবলী। যারা একদিন স্বপ্ন দেখতেন উদ্যোক্তা হওয়ার কিন্তু ভয় পেয়ে আগাতে পারেননি এমন সব তরুণ/তরুণীদের মধ্য থেকে দশ জনকে বাছাই করা হবে। আর তাদের একমঞ্চে নিয়ে আসার পরিকল্পনা করেছেন আরিফ রহমান।

ইতিমধ্যে নতুন উদ্যোক্তা’র খোঁজে একটি ফেইসবুকে পোস্টও দিয়েছেন আরিফ রহমান শিবলী। যা বেশ আলোচিত। পাশাপাশি অনেকেই আগ্রহ প্রকাশ করছেন। তবে সাক্ষাতকার নিয়ে তাদের মধ্য থেকে যোগ্যদের সুযোগ দেয়া হবে বলে জানান তিনি।

এ বিষয়য়ে বিস্তারিত জানতে চাইলে ‘কিডস মিডিয়া’র কর্ণধার আরিফ রহমান শিবলী বলেন, ‘অনেকে আগ্রহ দেখালেও উদ্যোক্তা কেন হতে চায় এমন প্রশ্ন জিজ্ঞাসা করলে সঠিক উত্তর দিতে পারেনা। অর্থাৎ ‘উদ্যোক্তা’ শব্দটা তাদের অনেকের কাছেই নতুন। দেশের তরুণ তরুণীদের চাকরির পিছনে না ঘুরে অন্যের জন্য কিছু করা উচিত এখন থেকেই এমনটাই মনে করেন তিনি। না হলে আগামী ছয় বছরে বেকার সমস্যা দুই কোটি ছাড়াবে।’

এদিকে খোঁজে বের করা সেই নতুন দশ উদ্যোক্তাকে গ্রুমিং করানো থেকে শুরু করে একই প্লাটফর্মে আনতে সবধরনের সহায়তা দেওয়া হবে বলে নিশ্চিত করেন আরিফ রহমান।

উল্লেখ্য, এর আগে ২০১৪ সালে পরীক্ষামূলক ও ২০১৫ সালে আনুষ্ঠানিকভাবে আরিফ রহমানের হাত ধরেই ‘কিডস মিডিয়া’র যাত্রা শুরু। যার বদৌলতে তিনি নিজ দেশের পাশাপাশি আলোচিত হয়েছেন আন্তর্জাতিক পর্যায়েও। আর এই সফলতার অর্জ নের মধ্য দিয়েই আরিফ রহমানকে বলা হয় একজন তরুণ সফল উদ্যোক্তা।