×

খেলা

ধোনির ঝড়ো ব্যাটে চেন্নাইয়ের লড়াকু পুঁজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ এপ্রিল ২০১৯, ০৬:৩৬ পিএম

ধোনির ঝড়ো ব্যাটে চেন্নাইয়ের লড়াকু পুঁজি

ছবি: সংগৃহীত

হাতে পর্যাপ্ত উইকেট ছিল। কিন্তু কিংস ইলেভেন পাঞ্জাবের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে বড় পুঁজি গড়া হলো না চেন্নাই সুপার কিংসের। লড়াকু পুঁজি পাওয়াই যে কষ্টকর হয়ে পড়েছিল দলটির। তবে অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির শেষ সময়ের ঝড়ো ২০ ওভার শেষে ৩ উইকেটে ১৬০ রান তুলেছে চেন্নাই।

শুরুটা তেমন খারাপ ছিল না টস জিতে ব্যাট করতে নামা চেন্নাইয়ের। যদিও টি-টোয়েন্টির মারকাটারি ব্যাটিং দেখা যায়নি। শেন ওয়াটসন আর ফাফ ডু প্লেসিস ৪৪ বলের উদ্বোধনী জুটিতে তোলেন ৫৬ রান। ২৪ বলে ২৬ রান করে ওয়াটসন ফিরলে ভাঙে এ জুটি।

এরপর সুরেশ রায়নাকে নিয়ে দলকে এগিয়ে নেন ফাফ ডু প্লেসিস। তবে ১৪তম ওভারে এসে টানা দুই বলে সেট দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন রবিচন্দ্রন অশ্বিন। ৩৮ বলে ২ বাউন্ডারি আর ৪ ছক্কায় ডু প্লেসিস ফেরেন ডেভিড মিলারকে ক্যাচ দিয়ে। ২০ বলে ১৭ রান করা রায়না হন বোল্ড। চেন্নাইয়ের রান তখন ১০০, ইনিংসের ৩৮ বল বাকি।

মনে হচ্ছিল, দেড়শর আগেই থেমে যাবে চেন্নাইয়ের ইনিংস। শেষটায় এসে দলকে বাঁচিয়েছেন ধোনি। চতুর্থ উইকেটে আম্বাতি রাইডুর সঙ্গে ৩৮ বলে ৬০ রানের ঝড়ো এক জুটি গড়েন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান, যেখানে রাইডুর অবদান মাত্র ২১ রান (১৫ বলে)।

শেষ পর্যন্ত ২৩ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৩৭ রানে অপরাজিত থাকেন ধোনি। রাইডুর ২১ রানের ইনিংসে ছিল একটি করে চার-ছক্কার মার।

পাঞ্জাবের হয়ে ২৩ রান খরচায় ৩টি উইকেটই নেন রবিচন্দ্রন অশ্বিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App