কোহলিদের এগিয়ে রাখলেন গ্রিনিজ

আগের সংবাদ

সিদ্দিকুরের শিরোপার হাতছানি

পরের সংবাদ

চয়নিকার নয়া চ্যালেঞ্জ

হাসান আলী

প্রকাশিত হয়েছে: এপ্রিল ৬, ২০১৯ , ৪:৫৪ অপরাহ্ণ

খ্যাতিমান নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী পরিচালিত প্রথম সিনেমা হতে যাচ্ছে ‘বিশ্ব সুন্দরী’। বহুদিন ধরে ভক্ত হৃদয় অধীর আগ্রহে অপেক্ষা করছে প্রিয় নির্মাতার সিনেমার জন্য। ‘বিশ্ব সুন্দরী’ সিনেমার মধ্য দিয়ে সে অপেক্ষার পালা সমাপ্ত হতে চলছে। প্রথম সিনেমা নিয়ে ভীষণ সিরিয়াস চয়নিকা। তিনি বলেন, আমি সবসময়ই প্রেম ও ভালোবাসার মিশেলে নাটক নির্মাণ করেছি। আমার প্রথম ছবি ‘বিশ্ব সুন্দরী’র গল্পও সেই ধাঁচের। এক অসাধারণ সুন্দর ভালোবাসার গল্প। চলচ্চিত্র নির্মাণ করার জন্য দীর্ঘদিন ধরেই সবাই অনুরোধ করছিল। আমি নিজেও চেয়েছি এমন একটি চলচ্চিত্র নির্মাণ করতে, যা সব শ্রেণির দর্শকের মন ছুঁয়ে যাবে। দর্শক হাসবেন, কাঁদবেন, প্রেমের অনুভ‚তিতে ভাসবেন। কেন জানি এত দিন মনমতো গল্প পাচ্ছিলাম না। কারণ এমন কোনো গল্প চেয়েছি যা ড্রুয়িং রুমের দর্শকদের প্রেক্ষাগৃহের দিকে নিয়ে আসতে বাধ্য করবে, সেই সঙ্গে যারা নিয়মিত প্রেক্ষাগৃহে গিয়ে ছবি দেখেন, তাদের মনের খোরাকও যাতে জোগাতে পারি।’ চয়নিকার প্রথম ছবিতে জুটি হয়েছেন সময়ের জনপ্রিয় নায়ক সিয়াম ও নায়িকা পরীমণি। এরই মধ্যে জমকালো আয়োজনে ছবিটির মহরতও অনুষ্ঠিত হয়েছে।
নায়িকা পরীমণি বলেন, ১৬ ফেব্রুয়ারি, চয়নিকা দিদির সঙ্গে প্রথম সাক্ষাত আমার। দেখাতেই বুকে জড়িয়ে নিলেন। আর এক নিঃশ্বাসে বলে দিলেন ‘দেখ পরী আমি ছবিটা বানাতে চাই। খুব করে চাই, একদম মনের মতো করে চাই। ঠিক তেমন তোমাকে চাই বিশ্ব সুন্দরীতে।’ আমি বুঝে উঠতে পারছিলাম না কি বলব। কি বলা উচিত। এত উচ্ছাস , এত আবেগ এত ভালোবাসা পূর্ণ একজন মানুষ কতখানি দরদ নিয়ে সিনেমাকে ধারণ করেন কেবল সেটাই দেখছিলাম মুগ্ধ হয়ে। দিদি তার শোভাকে ভর করিয়ে দিলেন আমার ওপর। সেই থেকে আমিও বয়ে বেড়াচ্ছি বিশ্ব সুন্দরীর শোভাকে। খুব শিগগিরই শোভা দর্শকদের হয়ে যাবে ইনশাল্লাহ। নায়ক সিয়াম বলেন, পরীমণি দেশের আলোচিত নায়িকা, চয়নিকা দিদি দেশের গুণী নাটক নির্মাতা। প্রথমবার তিনি সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। এই সিনেমায় কাজ করতে পারাটা আমার জন্য আনন্দের। ভীষণ রকম চাইব দর্শকদের একটা ভালো সিনেমা উপহার দিতে।
নির্মাতা চয়নিকা চৌধুরী বলেন, আমার অসংখ্য নাটকের নাট্যকার রুম্মান রশীদ খান। বেশ কিছুদিন আগে তার কাছ থেকে একটি গল্প শোনার পর রীতিমতো আমার চোখ দিয়ে ঝরঝর করে পানি পড়েছে। তখনই মনে হয়েছে, আমি তো এমন গল্পই আসলে খুঁজছি। দর্শক যেহেতু ভালোবাসার নাটকে আমাকে বেশি পেয়েছে, পছন্দ করেছে। আমি নিজেও যেহেতু ভালোবাসার পূজারি, সুন্দরের পূজারি, তাই গল্পকার আমার প্রথম চলচ্চিত্রের নাম দিয়েছেন বিশ্ব সুন্দরী। ছবিটির গল্প প্রসঙ্গে চয়নিকা চৌধুরী বলেন, প্রেম, মানবতা এবং জীবনের জয়গানের গল্প নিয়ে সাজানো সিনেমার গল্প। মানুষের সৌন্দর্য যে শুধু বাহ্যিক নয়, এটি হতে পারে মন-মননের এবং তা শক্তিশালী একটি চিত্রনাট্যের মাধ্যমে এই গল্পে ফুটে উঠেছে। আশা করছি দারুণ এই গল্পকে আমি আমার দীর্ঘ নির্মাণজীবনের অভিজ্ঞতা দিয়ে চলচ্চিত্রে ফুটিয়ে তুলতে পারব। আগামী জুনে শুটিং শুরু হবে ছবিটির। এ বছরের শেষের দিকে অথবা ২০২০ সালের শুরুতে বিশ্ব সুন্দরী মুক্তি পাবে বলে জানালেন নির্মাতা।