×

জাতীয়

বিএনপি নয়, রাষ্ট্রই এখন চরম সংকটে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০১৯, ১০:২৮ পিএম

বিএনপি নয়, রাষ্ট্রই এখন চরম সংকটে: ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যরা। ছবি: সংগৃহীত

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি নয়, রাষ্ট্রই এখন চরম সংকটে রয়েছে। দেশে একদলীয় শাসন কায়েম করার জন্য সব চক্রান্ত সম্পন্ন হয়েছে। একে রুখে দেওয়ার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে এক সমাবেশে এসব কথা বলেন বিএনপি মহাসচিব। খালেদা জিয়ার সাজা বাতিল ও নিঃশর্ত মুক্তি এবং তারেক রহমানের সাজা বাতিল ও সব মামলা প্রত্যাহারের দাবিতে ৯০-এর ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্যের আয়োজনে অনুষ্ঠিত হয় এই সমাবেশ। এতে খালেদা জিয়াকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে বলেও নেতাকর্মীদের বলেন মির্জা ফখরুল।

বিএনপি মহাসচিব তার বক্তব্যে বলেন, দেশে এখন আর গণতন্ত্র নেই। কোনো গণতান্ত্রিক প্রতিষ্ঠান এখন আর গণতান্ত্রিকভাবে কাজ করছে না। আজকে এই সংকট যে এত গভীর সংকট, যেটা গোটা জাতির সংকট। এটা রাষ্ট্রের সংকট, কারণ এই রাষ্ট্র থেকে গণতন্ত্রকে চিরতরে বিসর্জন দেওয়ার সব আয়োজন প্রায় সম্পন্ন করা হয়েছে। এটাকে একদলীয় শাসনব্যবস্থায় নিয়ে যাওয়ার জন্য সমস্ত প্রক্রিয়া প্রায় সম্পন্ন।

সরকার জিয়া পরিবারকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। তিনি বলেন, এই দেশের মানুষই হচ্ছে বিএনপির সবচেয়ে বড় শক্তি। এই শক্তিকে কাজে লাগাতে হবে, আমরা অতীতে কাজে লাগিয়েছি। বারবার বিএনপির ওপর আঘাত এসেছে। ভেঙে ফেলতে চেয়েছে, নিশ্চিহ্ন করে ফেলতে চেয়েছে। কিন্তু বিএনপি ঠিকই সমস্ত বাধা-বিপত্তি উপেক্ষা করে দাঁড়িয়ে যেতে সক্ষম হয়েছে। আমরা বিশ্বাস করি, দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করে, গণতন্ত্রকে মুক্ত করে বিএনপি আবার উঠে দাঁড়াতে সক্ষম হবে। আজকে দেশনেত্রীর মুক্তি হচ্ছে আমাদের প্রধান দায়িত্ব, প্রধান কর্তব্য।

সমাবেশে তৎকালীন ডাকসু ভিপি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমানসহ অন্যান্য নেতারা বক্তব্য দেন।

এর আগে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে শবে মিরাজ উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেন, খালেদা জিয়াকে মুত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App