দুই দেশের মধ্যে সহযোগিতা জোরদার করতে চাই : ভারতীয় হাইকমিশনার

আগের সংবাদ

ব্রুনেইয়ে সমকামিতায় মৃত্যুদণ্ড, চুরির অপরাধে হাত কাটার বিধান

পরের সংবাদ

বিশ্রামে মাহমুদউল্লাহ, বিশ্বকাপ নিয়ে শঙ্কা

প্রকাশিত: এপ্রিল ৩, ২০১৯ , ৩:২২ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ৩, ২০১৯ , ৩:২২ অপরাহ্ণ

দুয়ারে কড়া নাড়ছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। বাকি আর মাত্র ৫৭ দিন পরে ইংল্যান্ড-ওয়ালসে বসছে ক্রিকেটের সর্বোচ্চ ১২তম আসর। ইতোমধ্যে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের ঝালিয়ে নিতে ব্যস্ত আছে। নিজদের সেরা খেলাটাই খেলতে মরিয়া সব দলের ক্রিকেটাররা। তবে তার আগে টাইগার শিবিরে নেমে এসেছে দুঃসংবাদের কালো ছায়া। গুরুতর ইনজুরিতে পড়েছেন দলের নির্ভরযোগ্য তারকা ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে তার খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে! গত বিশ্বকাপে মাহমুদউল্লাহ রিয়াদ ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাক টু ব্যাক সেঞ্চুরি হাঁকিয়েছেন। দলের বিপদে মাথা ঠাণ্ডা রেখে ব্যাট করার খ্যাতি রয়েছে তার। আসন্ন বিশ্বকাপে তার খেলা সম্পর্কে এখনো নিশ্চিত কিছু না বলা গেলেও গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে জানিয়েছে, মাহমুদউল্লাহর ইনজুরিটি গ্রেড-থ্রি টিয়ারের। তাকে সাময়িক বিশ্রাম দেয়া হয়েছে। এরপর তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে। যদি এতেও সুস্থ না হয় তবে তাকে যেতে হবে অস্ত্রোপচারের টেবিলে।
এর আগে মোস্তাফিজুর রহমান এ ধরনের চোটে পড়েন। অস্ত্রোপচার করানোর পর প্রায় ৬ মাস মাঠের বাইরে কাটাতে হয় তাকে। সামনেই বিশ্বকাপ। তাই মাহমুদউল্লাহর ইনজুরি দুশ্চিন্তায় ফেলেছে বিসিবিকে।
নিউজিল্যান্ড সফরে সিরিজের প্রথম টেস্টেই কাঁধের চোটে পড়েন মাহমুদউল্লাহ। তবে সেই চোট তাৎক্ষণিকভাবে তেমন না ভোগালেও এখন আবার মাথাচাড়া দিয়েছে।
কিছুদিন আগে ইনজুরির বিষয় রিয়াদ জানিয়েছিলেন, কাঁধের ইনজুরি ভোগাচ্ছে। মনে হয় না, সহসাই মাঠে নামতে পারব। চার মাস ধরে ডান কাঁধে ব্যথা। সে ব্যথা নিয়েই খেলছিলাম কিন্তু নিউজিল্যান্ড সফরে এক ম্যাচে ফিল্ডিংয়ের সময় দুবার ড্রাইভ দিতে গিয়ে ব্যথাটা গেছে বেড়ে। ওই ব্যথা নিয়ে বোলিং করা এবং দূর থেকে থ্রো করা ছিল কষ্টকর। কাঁধের ইনজুরি কতটা প্রবল তা জানতে নিউজিল্যান্ডে এমআরআইও করিয়েছিলাম। তাই নিজ থেকেই বিশ্রামে আছি। আপাতত প্রিমিয়ার লিগ খেলার কোনোই সম্ভাবনা নেই। তবে সুপার লিগের শেষ দিকে কয়েকটি ম্যাচ খেলতে পারি।
গতকাল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী বলেছেন, গত পরশু রিয়াদের এমআরআই রিপোর্ট পেয়েছি। কাঁধের পেশিতে গ্রেড-থ্রি মাত্রার টান লেগেছে। এখন পর্যন্ত বিষয়টি নিয়ে কোনো রকম মন্তব্য করিনি। নিউজিল্যান্ড সফরে যাওয়া ফিজিও ও ট্রেনারের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেব। তবে আপাতত সপ্তাহখানেকের বিশ্রাম দেয়া হয়েছে রিয়াদকে। যদি বিশ্রামে সেরে না উঠে তাহলে শল্যবিদের ছুরির নিচে যেতে হবে রিয়াদকে।
এ ছাড়া প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেছেন, কাঁধের ইনজুরি তেমন গুরুতর নয়। আশা করছি, বিশ্রামে থাকলেও ঠিক হয়ে যাবে। সুপার লিগের শেষ কয়েকটি ম্যাচ খেলতে পারবে রিয়াদ।
বিশ^কাপের আসরকে সামনে রেখে বাংলাদেশ দল মানসিকভাবে প্রস্তুত হচ্ছে। তবে তার আগে মাহমুদউল্লাহর এমন চোট বেশ চিন্তায় ফেলেছে টাইগার শিবিরকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়