×

আন্তর্জাতিক

কাশ্মীরে ভারত-পাকিস্তানের পাল্টাপাল্টি গুলি: নিহত ৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ এপ্রিল ২০১৯, ০৬:২০ পিএম

কাশ্মীরের হিমালয় অঞ্চলে পাকিস্তান ও ভারতের সৈন্যদের পাল্টাপাল্টি গুলিতে সাতজন নিহত হয়েছেন।মঙ্গলবার (০২ এপ্রিল) কর্তৃপক্ষ জানায়, পাল্টাপাল্টি গুলি বর্ষণের ফলে তিন পাকিস্তানি সৈন্য, এক পাকিস্তানি সাধারণ নাগরিক, এক ভারতীয় নারী ও এক কিশোরী এবং ভারতের আধাসামরিক বাহিনীর এক সদস্য নিহত হন।

বিবৃতিতে পাকিস্তানি সামরিক বাহিনী জানিয়েছে, সোমবার (০১ এপ্রিল) দিনগত রাতে ভারতীয় সৈন্যরা পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরের রাখছাখরি শহরে গুলি ছোড়েন। এতে পাকিস্তানি সামরিক বাহিনীর তিনজন নিহত এবং একজন আহত হন। পাকিস্তানের এক নাগরিকও নিহত হন বলে জানিয়েছে তারা।

অন্যদিকে, ভারতীয় সেনাবাহিনী জানায়, সোমবার পাকিস্তানি সৈন্যরা ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুঞ্চে মর্টার ও গুলি নিক্ষেপ করেন।

ভারতীয় পুলিশ অফিসার এমকে সিনহা বলেন, ভারতীয় আধাসামরিক বাহিনীর এক সদস্য, ভারতের এক নারী ও এক কিশোরী নিহত হয়েছেন। আহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর পাঁচ সদস্য ও ১৮ বেসামরিক নাগরিক। মঙ্গলবার সকালে পাল্টাপাল্টি এ গুলিবর্ষণ বন্ধ হয় বলেও জানিয়েছেন তিনি।

গত ১৪ ফেব্রুয়ারি বিকেলে কাশ্মীরের পুলওয়ামা জেলায় ভারতের বিশেষায়িত নিরাপত্তা বাহিনী সিআরপিএফের গাড়িবহরে পাকিস্তানি জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মুহাম্মদের হামলায় ৪৪ জওয়ান নিহত হন।

জঙ্গিদের মদদ দেওয়ার জন্য ইসলামাবাদকে অভিযুক্ত করে এর মোক্ষম জবাব দিতে গত ২৬ ফেব্রুয়ারি ভোরে পাকিস্তানের বালাকোট শহরে জঙ্গি গোষ্ঠী জইশ-ই-মুহাম্মদের আস্তানায় হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী।

এসব ঘটনার জেরে এখনও কাশ্মীরে চলছে উত্তেজনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App