×

জাতীয়

খালেদার অসুস্থতার মধ্যে আটকা বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ এপ্রিল ২০১৯, ০৯:৫৫ পিএম

খালেদার অসুস্থতার মধ্যে আটকা বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী

বক্তব্য দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

বিএনপি ও ঐক্যফ্রন্টের রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

আজ সোমবার (১ এপ্রিল) বিকেলে নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের গণসংবর্ধনা সভায় এমন মন্তব্য করেন তিনি।

মুক্তিযুদ্ধের সাব-সেক্টর কমান্ডার ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন স্বাধীনতা পুরস্কারে ভূষিত হওয়ায় চট্টগ্রাম নগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এ গণসংবর্ধনার আয়োজন করে।

ড. হাছান মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে অদম্যগতিতে এগিয়ে চলছে। বাংলাদেশ এখন পৃথিবীর পাঁচটি উচ্চ প্রবৃদ্ধি যারা ধরে রাখতে পেরেছে তাদের একটি। বাংলাদেশের মাথাপিছু আয় ১ হাজার ৯৯০ ডলার। যা পাকিস্তানের মাথাপিছু আয়কে অতিক্রম করেছে। সমস্ত অর্থনৈতিক সূচকে, সমস্ত সামাজিক সূচকে আমরা পাকিস্তানকে অতিক্রম করেছি।’

তিনি বলেন, ‘বাংলাদেশ বিভিন্ন সূচকে এগিয়ে যাচ্ছে। পাকিস্তান ও পাকিস্তানের বুদ্ধিজীবীরা বাংলাদেশের সুনাম করেন। তারা উন্নয়নে বাংলাদেশকে মডেল ভাবেন। শুধু ভাবতে পারে না বিএনপি ও ঐক্যফ্রন্ট। তাদের রাজনীতি খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে আটকে আছে। খালেদা জিয়ার হাঁটুর ব্যথা, কোমর ব্যথার মধ্যে আটকে বিএনপি-ঐক্যফ্রন্ট।’

ড. হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়াকে আজকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এতদিন ফখরুল বলেছেন-খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যেতে হবে। কোনো অবস্থাতেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালের চিকিৎসা খালেদা জিয়া গ্রহণ করবেন না। তার (খালেদা জিয়া) জন্য গত একমাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে দুইটি কেবিন বরাদ্দ করে রাখা হয়েছে, কিন্তু তিনি সেখানে যাবেন না। শেষ পর্যন্ত তিনি সেখানে গেলেন। গাধা জল ঘোলা করে খায়। খালেদা জিয়ার ক্ষেত্রেও তা হলো।’

এ সময় বিএনপি নেতাকর্মীদের অজ্ঞ ও অন্ধের মতো সরকারের সমালোচনা না করার পরামর্শ দেন ড. হাছান মাহমুদ।

উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমানের পরিচালনায় গণসংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ সালাম।

বক্তব্য রাখেন সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা, ওয়াসিকা আয়শা খান ও খদিজাতুল আনোয়ার সনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. রফিকুল আলম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App