বঙ্গবন্ধু হাসপাতালে খালেদা জিয়া

আগের সংবাদ

লামায় জিমনেসিয়াম ভবন উদ্বোধন

পরের সংবাদ

ছিনতাইয়ের অভিযোগে জাবির পাঁচ শিক্ষার্থীকে বহিষ্কার

প্রকাশিত: এপ্রিল ১, ২০১৯ , ১:৩৮ অপরাহ্ণ আপডেট: এপ্রিল ১, ২০১৯ , ১:৩৮ অপরাহ্ণ

ছিনতাইয়ের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার (১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান এ তথ্য নিশ্চিত করেন।

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের মোহাম্মদ আল রাজি, ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের রায়হান পাটোয়ারী, দর্শন বিভাগের মোকাররম শিবলু ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শাহ মোস্তাক সৈকত। এর মধ্যে সঞ্জয় ঘোষ ছাড়া বাকিরা ৪৫তম ব্যাচের শিক্ষার্থী। আর সঞ্জয় ৪৪তম ব্যাচের শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ বলেন, রবিবার (৩১ মার্চ) সন্ধ্যায় প্রক্টর অফিসে শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে ইতিহাস বিভাগের অধ্যাপক আতিকুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তিনি বলেন, বহিষ্কৃত পাঁচ শিক্ষার্থী কোনো ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। একই সঙ্গে বিষয়টি বহিষ্কৃতদের বাড়িতে অবহিত করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়