×

খেলা

বেয়ারেস্টর ঝড়ো ব্যাটিংয়ে ৫২ বলে সেঞ্চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ মার্চ ২০১৯, ০৬:৪১ পিএম

বেয়ারেস্টর ঝড়ো ব্যাটিংয়ে ৫২ বলে সেঞ্চুরি

জনি বেয়ারেস্ট

বিরাট কোহলি কি এখন রাগে-ক্ষোভে, দুঃখে মাথার চুল ছিড়তে শুরু করে দিয়েছেন? টিভিতে চোখ রাখলে নিশ্চিত তার গোমড়া মুখ দেখতে পাবেন। হয়তো মনে মনে ভাবছেন, কেন যে টস জিতেও প্রথমে ব্যাটিং নিলাম না? কেন যে হায়দরাবাদের উইকেটকে স্লো ভাবতে গেলাম?

বিরাট কোহলিকে পুরোপুরি বোকা বানিয়ে ঝড়ো ব্যাটিং করে গেলেন সানরাইজার্স হায়দরাবাদের দুই ওপেনার জনি বেয়ারেস্ট এবং ডেভিড ওয়ার্নার। একজন ইংল্যান্ডের, অপরজন অস্ট্রেলিয়ার। এই ইংলিশ-অসি সম্মিলনে রাজীকব গান্ধী স্টেডিয়ামের ওপেনিং জুটিতেই স্কোরবোর্ডে উঠেছে ১৮৫ রান।

১৮৫? বিশাল এক ওপেনিং জুটি! আইপিএলের ইতিহাসে রেকর্ডই তৈরি করে ফেলেছেন ওয়ার্নার আর বেয়ারেস্ট। ওপেনিং জুটিতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড।

এর আগে গৌতম গম্ভীর আর ক্রিস লিন মিলে ওপেনিং জুটিতে ১৮৪ রানের রেকর্ড জুটি গড়েছিলেন ২০১৭ সালে। এবার সেটা এক রানের জন্য ভেঙে দিলেন ওয়ার্নার আর বেয়ারেস্ট।

সে সঙ্গে ঝড়ো ব্যাটিংয়ে অসাধারণ এক সেঞ্চুরি উপহার দিলেন ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারেস্ট। মাত্র ৫২ বলে সেঞ্চুরির মাইলফলকে পৌঁছান সানরাইজার্সের এই ওপেনার। সেঞ্চুরির মাইলফলকে পৌঁছাতে ১২টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

শেষ পর্যন্ত জনি বেয়ারেস্ট আউট জয়েছেন ১১৪ রান করে। ইয়ুজবেন্দ্র চাহালের বলে উমেষ যাদবের হাতে ক্যাচ দিয়ে। ৫৬ বল খেলে আর একটিমাত্র ছক্কা যোগ করেছেন তিনি। অর্থ্যাৎ, ১২ বাউন্ডারির সঙ্গে ৭ ছক্কা। আইপিএলে জনি বেয়ারেস্টর এটাই প্রথম সেঞ্চুরি। তার সেঞ্চুরির কল্যাণে সানরাইজার্স হায়দরাবাদ মাত্র ১৭.২ ওভারেই পৌঁছে যায় ২০০ রানের ঘরে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App