বেয়ারেস্টর ঝড়ো ব্যাটিংয়ে ৫২ বলে সেঞ্চুরি

আগের সংবাদ

বনানী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ চেয়ে রিট

পরের সংবাদ

রাজধানীতে হঠাৎ করেই ঝড়বৃষ্টি

প্রকাশিত হয়েছে: মার্চ ৩১, ২০১৯ , ৬:৪৭ অপরাহ্ণ | আপডেট: মার্চ ৩১, ২০১৯, ৬:৪৭ অপরাহ্ণ

Avatar

রাজধানীতে হঠাৎ করেই ঝড়বৃষ্টি শুরু হয়েছে। সন্ধ্যা থেকে ঝড়ো হাওয়া, বিজলী চমকানোসহ বৃষ্টি শুরু হয়। এর আগে আবহাওয়া অফিস জানায়, দেশের বিভিন্ন স্থানে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসঙ্গে আগামী তিনদিন বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনার কথাও জানায় সংস্থাটি।

এছাড়া বিকেল ৩টা থেকে পরবর্তী ১২ ঘণ্টায় বিরূপ আবহাওয়া বিরাজ করার পূর্বাভাস দেওয়া হয়।

এদিকে বৈরী আবহাওয়ার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। আবহাওয়া হঠাৎ বৈরী হওয়ায় বিকেল সাড়ে ৫টা থেকে সাময়িকভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।

বিকেল থেকে ঢাকায় মেঘলা আকাশ বিরাজ করছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলগুলোর উপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটারে বেগে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অফিস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিমাল, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি

অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী তিন দিন বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ কুমারখালীতে ৩৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।