×

খেলা

খেলাঘরের বিপক্ষে শেখ জামালের সহজ জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ মার্চ ২০১৯, ০৯:৩৪ পিএম

খেলাঘরের বিপক্ষে শেখ জামালের সহজ জয়

ফাইল ছবি

খেলাঘর সমাজ কল্যাণ সমিতিকে ৫ উইকেটে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। দলের জয়ে বল হাতে বড় ভূমিকা রেখেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

আজ শুক্রবার (২৯ মার্চ) ফতুল্লায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের সপ্তম রাউন্ডের ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান সংগ্রহ করে খেলাঘর। জবাবে ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় শেখ জামাল।

১৮৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৫০ রান তোলেন শেখ জামালের ইমতিয়াজ হোসেন ও ফারদিন হাসান। ২৯ বলে ২৫ রান তুলে ফারদিন বিদায় নিলেও অপরপ্রান্তে সাবধানী ব্যাটিং চালিয়ে যান ইমতিয়াজ।

দলীয় ১১৭ রানের মাথায় বিদায় নেওয়ার আগে ইমতিয়াজের ব্যাট থেকে আসে ৭৪ বলে ৪৭ রান। তানবির হায়দার (২৫), নাসির হোসেন (২০), নুরুল হাসান (২২) ও জিয়াউর রহমান (২০*) ও তাইজুলের (১৫*) ছোট ছোট ইনিংসে ৫ উইকেট ও ৪৮ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় শেখ জামাল।

বল হাতে খেলাঘরের তানভির ইসলাম ও রবিউল হক নেন ২টি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাটিং করতে নেমে ৭৩ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে খেলাঘর। এই ৫ উইকেটের তিনটিই তাইজুলের শিকার। মাঝে ৭০ বলে ৫৫ রান করে বিপদ সামাল দেওয়ার চেষ্টা করেন খেলাঘরের মইনুল ইসলাম। কিন্তু পেসার খালেদ আহমেদের গতি আর বাউন্সে পরাস্ত হয়ে ১৮৩ রানেই থামে খেলাঘরের ইনিংস।

বল হাতে ১০ ওভারে ৩৯ রান খরচে ৩ উইকেট নেন তাইজুল ইসলাম। ৩ উইকেট ঝুলিতে পুরেছেন খালেদও, সঙ্গে একটি রান আউট যোগ করলে আসলে ৪ উইকেটেই তার প্রত্যক্ষ ভূমিকা ছিল। ১টি করে উইকেট নিয়েছেন নাসির হোসেন ও এনামুল হক (২)।

এই জয়ে পয়েন্ট টেবিলের পাঁচে উঠে এসেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ৮। আর সমান ম্যাচে মাত্র ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে খেলাঘর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App