×

জাতীয়

ইভিএমে ময়মনসিংহ সিটি নির্বাচন ৫ মে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ মার্চ ২০১৯, ০৮:২০ পিএম

নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, আগামী ৫ মে ময়মনসিংহ সিটি কর্পোরেশন (এমসিসি) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তিনি বলেন, এ সিটিতে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৮ এপ্রিল। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১০ এপ্রিল এবং প্রার্থিতা প্রত্যাহারে শেষ দিন ১৭ এপ্রিল।

সোমবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ নির্বাচনের তফসিল ঘোষণা করেন তিনি। এই সিটির সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে বলেও জানান সচিব।

ময়মনসিংহ সিটির আয়তন ৯০ দশমিক ১৭৩ কিলোমিটার। এটি দেশের ১২তম এবং সর্বশেষ সিটি কর্পোরেশন। ৩৩ সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে এ সিটি গঠিত হয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের গেজেট অনুযায়ী, ময়মনসিংহ টাউন, গোহাইলকান্দি, গলগণ্ডা, বলাশপুর, কাশর, ভাটিকাশর, সেহরা, কৃষ্ণপুর, কেওয়াখালী, চকছত্রপুর, রাক্তা, ঢোলাদিয়া, মাসকান্দা, বয়রা ভালুকা, ছত্রপুর, আকুয়া, বাড়েরা, কল্লা, চরসেহড়া, হাসিখালী, বাদেকল্পা, বাইসাখাই, খাগডহর, সুতিয়াখালী, রহমতপুর, কিসমত, বেলতলী, দাপুনিয়া, চরঈশ্বরদিয়া, গোবিন্দপুর, চররঘুরামপুর ও জেলখানার চরমৌজা নিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশন গঠন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App