×

শিক্ষা

এমপিওভুক্তির দাবি বিবেচনার আশ্বাস শিক্ষামন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ মার্চ ২০১৯, ০৬:৪৩ পিএম

শিক্ষকদের এমপিওভুক্তির দাবি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আন্দোলনকারী শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা বাড়ি ফিরে যান। আপনাদের দাবি আমরা বিবেচনা করবো। এরইমধ্যে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তকরণ কার্যক্রম শুরু করা হয়েছে। রোববার (২৪ মার্চ) বিকেল সাড়ে ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে উপস্থিত হয়ে একথা বলেন তিনি।

দীপু মনি বলেন, আমি শিক্ষকদের কষ্টের বিষয়টি অনুভব করি। এমপিওভুক্তি ছাড়া আপনারা কীভাবে জীবনযাপন করেন, সে খবরও রাখি। এরইমধ্যে এমপিওভুক্তির আবেদন গ্রহণ কার্যক্রম শেষ করেছি। যেহেতু শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও কার্যক্রম অর্থ সংশ্লিষ্ট বিষয়, তাই প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলবো। আগামী অর্থবছরে এমপিওভুক্তকরণে নতুন অর্থ বরাদ্দ দেওয়া হবে।

মন্ত্রীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী দোহা সাংবাদিকদের বলেন, শিক্ষামন্ত্রীর বক্তব্যে সুনির্দিষ্ট কোনো আশ্বাস আমরা পাইনি। আন্দোলন ছেড়ে যাবো কি যাবো না- তা পরবর্তী কেন্দ্রীয় কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে সন্ধ্যা ৬টায় জানানো হবে।

এ সময় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইন, পুলিশের ডিসি মারুফ হাসান ও শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App