×

খেলা

সাইফের সেঞ্চুরিতে দোলেশ্বরের তৃতীয় জয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ মার্চ ২০১৯, ০৭:২৫ পিএম

সাইফের সেঞ্চুরিতে দোলেশ্বরের তৃতীয় জয়

সেঞ্চুরির পর সাইফ হাসান। ছবি: সংগৃহীত

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তৃতীয় জয় তুলে নিয়েছে প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাব। নিজেদের চতুর্থ ম্যাচে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ৬ উইকেটের সহজ জয় পেয়েছে তারা। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ২৩০ রানে অলআউট হয় গাজী গ্রুপ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেট হারিয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় প্রাইম দোলেশ্বর।

২৩১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি প্রাইম দোলেশ্বরের। দলীয় ১৬ রানে ওপেনার সৈকত আলীর উইকেট হারায় তারা। দ্বিতীয় উইকেট জুটিতে সাইফ হাসান ও ফরহাদ হোসাইনের ব্যাট থেকে ৫১ রান আসে। দলীয় ৬৭ রানে ফরহাদ ব্যক্তিগত ১৯ রান করে আউট হন।

তৃতীয় উইকেট জুটিতেও প্রতিরোধ গড়েন সাইফ ও মার্শাল আইয়ুব। দু’জনের ব্যাটেই প্রাইম দোলেশ্বরের জয়ের কাজটা সহজ হয়ে যায়। ৮৯ রান যোগ করেন তারা। ব্যক্তিগত ৩২ রানে করে দলীয় ১৫৬ রানে পারভেজ রাসুলের বলে আউট হন মার্শাল আইয়ুব। এরপর লিস্ট ‘এ’ ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন সাইফ। তবে ইসিংসটাকে আর বড় করতে পারেননি তিনি। ১০২ রান করে দলীয় ১৮৯ রানে আউট হন সাইফ।

এরপর জয়ের বাকি কাজটুকু সেরেছেন অধিনায়ক ফরহাদ রেজা ও সাদ নাসিম। ৪২ রানের জুটি গড়ে ২৫ বল হাতে রেখে দলকে জয় এনে দেন তারা। সাদ ৩৫ ও ফরহাদ ১০ বলে ২১ রান করে অপরাজিত ছিলেন। গাজী গ্রুপের কামরুল ইসলাম রাব্বি ২টি এবং মেহেদি হাসান ও পারভেজ রাসুল ১টি করে উইকেট নেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২২ রানের মধ্যে দুই ওপেনার মাইশুকুর রহমান ও মেহেদি হাসানের উইকেট হারায় গাজী গ্রুপ। এরপর ইমরুল কায়েস (১৪) ও রনি তালুকদার (১৭) দ্রুত বিদায় নিলে ৪৯ রানে ৪ উইকেট হারিযে চাপে পড়ে তারা। পঞ্চম উইকেটে দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় গাজী গ্রুপ। ১০৪ রানের জুটি গড়েন শামসুর রহমান ও পারভেজ রাসুল। অর্ধ-শতক তুলে নেন পারভেজ। দলীয় ১৫৩ রানে পারভেজ ৬৭ রান করে আউট হন।

এরপর তৌহিদ হৃদয় ও শামসুল ইসলাম বেশিক্ষণ টিকতে পারেনি ক্রিজে। শামসুর রহমান ৪৫ রান করে দলীয় ১৬৭ রানে বিদায় নেন। নবম উইকেটে ৪৪ রান যোগ করেন আবু হায়দার ও নাসুম আহমেদ। মূলত এই দুজনের ব্যাটে ২০০ রানের কোটা পেরোয় গাজী গ্রুপ। নাসুম ১৯ ও আবু হায়দার ২৯ রানে আউট হলে ৪৯ ওভার ১ বলে ২৩০ রানে অলআউট হয় গ্রাজী গ্রুপ। প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা ৪০ রানে ৫ উইকেট নেন। এছাড়া সৈকত আলী ৩টি ও আরাফাত সানি ২টি উইকেট নেন।

অলরাউন্ড নৈপুণ্যে প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা ম্যাচ সেরা নির্বাচিত হন। এই জয়ে চার ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে উঠে এসেছে প্রাইম দোলেশ্বর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App