সড়কে শৃঙ্খলা কি ফিরবে না?

আগের সংবাদ

বৈদেশিক বাণিজ্যে এগিয়ে বেসরকারি বাণিজ্যিক ব্যাংক

পরের সংবাদ

৭ দিনে ২৫ বিজেপি নেতার দলত্যাগ

অনলাইন ডেস্ক

প্রকাশিত হয়েছে: মার্চ ২০, ২০১৯ , ৮:৫৭ অপরাহ্ণ

গত এক সপ্তাহে ভারতের উত্তরপূর্ব অঞ্চলের ২৫ বিজেপি (ভারতীয় জনতা পার্টি) নেতা দলত্যাগ করেছেন। আজ বুধবার প্রকাশিত একটি প্রতিবেদনে এই তথ্য জানায় ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

এতে বলা হয়, আগামী ১১ এপ্রিল অরুণাচল প্রদেশে লোকসভা নির্বাচনের পাশাপাশি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এই দুই নির্বাচনে বিজেপির মনোনয়ন না পাওয়ায় দুই মন্ত্রী এবং ছয় আইনপ্রণেতাসহ ১৮ নেতা দলত্যাগ করে কোনরাড সাংমার ন্যাশনাল পিপলস পার্টিতে (এনপিপি) যোগ দিয়েছেন।

আরও বলা হয়, উত্তরপূর্ব অঞ্চলে দুটি জোট চূড়ান্ত করতে পেরেছে বিজেপি। এনপিপি এবং সিকিম অঙ্গরাজ্যের সিকিম ক্রান্তিকারি মোর্চা নির্বাচনের আগে বিজেপির সঙ্গ ছেড়েছে।

অরুণাচল প্রদেশের বিজেপি থেকে বেরিয়ে যাওয়া স্বরাষ্ট্রমন্ত্রী কুমার ওয়াই বলেন, তারা (বিজেপি) কংগ্রেসের বিরুদ্ধে পরিবারতন্ত্রের অভিযোগ করে, কিন্তু এই রাজ্যে বিজেপির অবস্থা দেখুন। মুখ্যমন্ত্রীর পরিবারের তিনজনকে মনোনয়ন দেয়া হয়েছে।

রাজ্যটির বিজেপি থেকে পদত্যাগ করা পর্যটনমন্ত্রী জারকার গ্যামলিন বলেন, এসব নির্বাচনে দলের থেকে জনগণ বেশি গুরুত্বপূর্ণ। তাই আমি তিন বছর ধরে যাদেরকে নেতৃত্ব দিয়েছি, তাদেরকে নিরাশ করতে পারিনি। যদি আমাকে মনোনয়ন না দেয়ার বিষয়টি আগে জানানো হতো, তবে আমি দলত্যাগ করতাম না।

ভারতের কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা কিরেন রিজিজু বলেন, মনোনয়ন হলো দলের অভ্যন্তরীণ বিষয়। স্টেট ইলেকশন কমিটির সুপারিশের ভিত্তিতে সেন্ট্রাল ইলেকশন কমিটি মনোনয়নের সিদ্ধান্তটি চূড়ান্ত করেছে।

এদিকে ত্রিপুরা রাজ্যে বিজেপির ভাইস প্রেসিডেন্ট সুবল ভৌমিক মঙ্গলবার দলত্যাগ করে কংগ্রেসে যোগ দিয়েছেন। লোকসভা নির্বাচনে ওয়েস্ট ত্রিপুরা আসনে কংগ্রেস তাকে মনোনয়ন দেবে বলে মনে করা হচ্ছে।