×

খেলা

বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলের সঙ্গে মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ মার্চ ২০১৯, ০৭:১৮ পিএম

রাশিয়া বিশ্বকাপ থেকে আর্জেন্টিনা ছিটকে পরায় বেশ হতাশা পেয়ে বসেছিল লিওনেল মেসির মনে। তাইতো জাতীয় দল থেকে নিজেকে সাময়িক সময়ের জন্য গুটিয়ে রেখেছিলেন। তবে বিশ্রাম ভেঙে ফের নীল-সাদা জার্সিতে মাঠে নামছেন বার্সেলোনা তারকা। দলের প্রীতি ম্যাচকে সামনে রেখে ইতোমধ্যে অনুশীলনে নেমে পড়েছেন তিনি।

রাশিয়ায় আর্জেন্টিনার সঙ্গে মেসিরও সময়টা ভালো যায়নি। শেষ ষোলোর ম্যাচে ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয় তারা। পরে এই ফরাসিরাই চ্যাম্পিয়নের মুকুট মাথায় দেয়। মেসিও ছিলেন পারফরম্যান্সের বাইরে। চার ম্যাচ খেলে গোল করেছেন মাত্র একটি।

তবে বিশ্রাম ভেঙে জাতীয় দলের হয়ে আবারও মনোযোগী পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ভেনেজুয়েলার বিপক্ষে লড়তে আলবেসেলিস্তারা ইতোমধ্যে অ্যাতলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে সময় পার করছে। সঙ্গী হয়েছেন মেসিও।

বিশ্বকাপের পর আর্জেন্টিনা এখন পর্যন্ত ছয়টি প্রীতি ম্যাচে মাঠে নেমেছে মেসিকে ছাড়া। যেখানে অবশ্য চারটি জয় তুলে নিয়েছে। একটি ড্রয়ের বিপরীতে হেরেছে সমান একটি ম্যাচে। আগামী ২৩ মার্চ প্রতিবেশি দেশের বিপক্ষে ম্যাচের পর ২৭ মার্চ মরক্কোর মুখোমুখি হবে আর্জেন্টিনা।

এদিকে ক্লাব বার্সেলোনার হয়ে অবশ্য সময়টা দারুণ উপভোগ করছেন মেসি। লা লিগায় ২৯ গোল নিয়ে গোলদাতার তালিকায় সবার ওপরেই আছেন দারুণ ছন্দে থাকা এই তারকা। আর সব প্রতিযোগিতা মিলে মৌসুমে এ পর্যন্ত করেছেন ৩৯ গোল।

সর্বশেষ লিগের ম্যাচে মেসি রিয়াল বেটিসের মাঠে তাদেরই বিপক্ষে করেছেন অন্যবদ্য হ্যাটট্রিক। সে ম্যাচে মাঠ ভরা বেটিসের সমর্থকরা তাকে অভিবাদন জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App