×

শিক্ষা

পুনর্নির্বাচনের দাবিতে চলা কর্মসূচি স্থগিত ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০১৯, ০৬:০৯ পিএম

পুনর্নির্বাচনের দাবিতে চলা কর্মসূচি স্থগিত ঘোষণা

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) পুনর্নির্বাচনের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানকে ধিক্কার জানিয়ে অবস্থান কর্মসূচি স্থগিত করেছেন।

আজ সোমবার (১৮ মার্চ) বিকেল ৫ টায় কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন স্বতন্ত্র জোটের ভিপি পদের প্রার্থী অরণি সেমন্তি খান।

এসময় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ও ডাকসুর জিএস প্রার্থী রাশেদ খান, ছাত্র ফেডারেশনের জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজীর উপস্থিত ছিলেন।

অরণি সেমন্তি খান বলেন, এটা বিশ্ববিদ্যালয়ের জন্য লজ্জাজনক। আমরা পাঁচঘণ্টা ধরে অবস্থান করছি। অনশনকারী শিক্ষার্থীরা কারচুপির প্রমাণ জমা দিয়েছে। ভিসির আমাদের সামনে এসে কথা বলার সৎ সাহসটুকু নেই। বিকেল ৫ টা পর্যন্ত অফিস টাইম হিসেবে আমরা ধিক্ জানিয়ে আজকের কর্মসূচি স্থগিত করছি।

পাঁচ প্যানেল সম্মিলিতভাবে বৈঠক করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান রাশেদ খান। তিনি বলেন, ২৮ বছর পরে হওয়া ডাকসু নির্বাচনে শিক্ষার্থীদের ভোটাধিকার হরণ করা হয়েছে।প্রশাসন সরাসরি কারচুপির সঙ্গে জড়িত। একটি ছাত্র সংগঠনকে জিতিয়ে দেওয়ার চেষ্টা করা হয়েছে। নৈতিকভাবে তারা এমন দুর্বল হয়ে গেছে যে শিক্ষার্থীদের সামনে আসার সৎ সাহসটা পর্যন্ত তাদের নেই। আমরা হতাশ হয়েছি। ভিসি প্রক্টর আমাদের ডাকে সাড়া দেয়নি। ছেলেদের হলে অনিয়মের কোনো তদন্ত করেনি। বিশ্ববিদ্যালয়ের মানসম্মান যা ছিল সব নষ্ট হয়ে গেছে এ নির্লজ্জ প্রশাসনের কারণে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App