×

আন্তর্জাতিক

মুখ্যমন্ত্রী মনোহর পারিকর আর নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ মার্চ ২০১৯, ০৯:২২ পিএম

মুখ্যমন্ত্রী মনোহর পারিকর আর নেই

গোয়ার মুখ্যমন্ত্রী

ভারতের গোয়া প্রদেশের মুখমন্ত্রী ও দেশটির প্রবীণ রাজনীতিক মনোহর পারিকর মারা গেছেন। টুইটারে দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেছেন, ৬৩ বছর বয়সী পারিকর অগ্ন্যাশয়ের ক্যান্সারে আক্রান্ত ছিলেন। দীর্ঘদিন ক্যান্সারে ভোগার পর রোববার সন্ধ্যার দিকে গোয়ার পানাজিতে নিজ বাসায় মারা যান তিনি।

এনডিটিভি বলেছে, কয়েক দিন ধরে মনোহর পারিকরের স্বাস্থ্যের অবনতি ঘটছিল। তবে শনিবার সকালের দিকে অত্যন্ত গুরুতর অসুস্থ হন তিনি। গত বছরের ফেব্রুয়ারি থেকে দেশটির সাবেক এই প্রতিরক্ষামন্ত্রী গোয়া, মুম্বাই, দিল্লি ও নিউইয়র্কে চিকিৎসা নিয়েছিলেন।

গত জানুয়ারিতে গোয়ার তিনবারের এই মুখ্যমন্ত্রী বলেন, তিনি শেষ নিশ্বাস পর্যন্ত গোয়ার সেবা করে যাবেন। কিছুদিন ধরে তাকে জনসম্মুখে দেখা যেতো না।

২০১৬ সালে ভারতের প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্বে ছিলেন পারিকর। এই সময় শূন্যরেখা অতিক্রম করে পাকিস্তানের ভূখণ্ডে ঢুকে জঙ্গিগোষ্ঠীর আস্তানায় সার্জিক্যাল স্ট্রাইক পরিচালনা করে ভারতীয় সেনাবাহিনী।

গোয়ার তিনবারের এই মুখমন্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশটির বিভিন্ন রাজনৈতিক নেতারা। শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App