×

জাতীয়

নিউজিল্যান্ডের হামলায় ২ বাংলাদেশি নিহত: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০১৯, ০৫:৩৫ পিএম

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে ভয়াবহ হামলায় দুই বাংলাদেশি নিহতের খবর নিশ্চিত করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। শনিবার গণমাধ্যমকে তিনি বলেন, ‘হামলায় ১০ বাংলাদেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন। দুজন নিহত হয়েছেন। আরও তিনজন নিখোঁজ রয়েছেন।’  শুক্রবার স্থানীয় সময় নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে জুমার নামাজের সময় হামলায় ৪৯ জন নিহত হন।

শাহরিয়ার জানান, হামলায় বাংলাদেশি নাগরিক লিপি, মুতাসসিফ, মো. ওমর ফারুক, শাহজাদা আক্তার ও শেখ হাসান রুবেল আহত হয়েছেন। তাদের মধ্যে লিপি ও মুতাসসিফের অবস্থা গুরুতর। এছাড়া নিখোঁজ রয়েছেন মোজাম্মেল হক, শাওন ও জাকারিয়া ভুইয়া। তবে হামলায় নিহত দুজনের নাম জানাননি প্রতিমন্ত্রী। নিহতদের পরিবার চাইলে তাদের লাশ দেশে ফিরিয়ে আনতে সরকার সবরকম সহায়তা দেবে বলেন জানান তিনি।

এর আগে শনিবার বাংলাদেশের অনারারি কনসাল শফিকুর রহমান ভূইয়া জানিয়েছিলেন, হামলার পর পাঁচ বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। তারা হলেন- ড. আবদুস সামাদ, হোসনে আরা, মোজাম্মেল, ওমর ফারুক ও জাকারিয়া।

পরে শনিবার কনসাল বলেন, ‘তিনজনের নিহতের বিষয়টি আমরা নিউজিল্যান্ডের কোনো কর্তৃপক্ষের কাছ থেকে নিশ্চিত হতে পারিনি। নিউজিল্যান্ড সরকার আমাদের কোনো মরদেহ বা তথ্য প্রদান করেনি। সেজন্য কিভাবে আমরা বলবো যে, তারা নিহত হয়েছেন?’

‘আমরা ড. আব্দুস সামাদের স্ত্রীর বিষয়ে ভুল তথ্য পেয়েছিলাম। শুক্রবারের হামলায় তিনি মারা যাননি। তিনি ভালো আছেন’, বলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App