×

খেলা

ঠিক হতে সময় লাগবে আমাদের: তামিম ইকবাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ মার্চ ২০১৯, ০৭:০১ পিএম

ঠিক হতে সময় লাগবে আমাদের: তামিম ইকবাল

ছবি: সংগৃহীত

যে মানসিক আঘাতটা পেয়েছেন সেটা ঠিক হতে পুরো দলেরই সময় লাগবে বলে মনে করছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল। নিউজিল্যান্ড ছাড়ার আগে বিমানবন্দরে নিজেদের অবস্থা নিয়ে বলতে গিয়ে এমন মন্তব্য করেন তিনি।

কি ভয়াবহ ঘটনা ঘটতে পারতো! আর তিন-চার মিনিট আগে মসজিদে পৌঁছলে হয়তো বিভীষিকাময় পরিস্থিতির মুখে পড়তেন জাতীয় দলের ক্রিকেটাররা। তারা ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। যে মসজিদে বন্দুকধারীর হামলায় ৪৯ জন নিহত হয়েছেন।

তামিম-মুশফিকরা নিরাপদেই ঘটনাস্থল থেকে ফিরতে পেরেছেন। তবে চোখের সামনে যা দেখেছেন, সেই ধাক্কা কাটিয়ে উঠতে স্বভাবতই সময় লাগবে। তামিমও মনে করছেন এমনটা।

বাংলাদেশ সময় আজ শনিবার ভোর পাঁচটায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে করে রওনা হয়েছে বাংলাদেশ দলের ১৫ জন ক্রিকেটারসহ মোট ১৯ সদস্য। রাত আনুমানিক ১০টা ৪০ মিনিটে দেশের মাটিতে অবতরণ করার কথা রয়েছে তাদের।

বিমানে চড়ার আগে তামিম বলছিলেন, ‘আমরা যে ঘটনার সামনে পড়েছিলাম, সেটা থেকে বের হতে সময় লাগবে আমাদের। এখন আমাদের পরিবারের কাছে ফিরে যাওয়াই ভালো হবে। কারণ পরিবারের সবাই উদ্বিগ্ন। আমি শুধু আশা করছি, দেশে ফিরে দিনে দিনে যেন আমরা এই মানসিক আঘাতটা সামলে উঠতে পারি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App