নিউজিল্যান্ডে হামলার ঘটনায় বিএনপির উদ্বেগ

আগের সংবাদ

আল্লাহ আমাদের রক্ষা করেছেন: মুশফিক

পরের সংবাদ

তামিমের সঙ্গে কথা বলেছেন আফ্রিদি, শোয়েবের স্বস্তি

প্রকাশিত হয়েছে: মার্চ ১৫, ২০১৯ , ৬:২৯ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৫, ২০১৯, ৭:০৭ অপরাহ্ণ

Avatar

নিউজিল্যান্ডের স্ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা চলছে বিশ্বজুড়ে। শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী সন্ত্রাসীর এই হামলা থেকে অল্পের জন্য রক্ষা পেয়েছেন সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। হামলার ঘটনার নিন্দা জানানোর পাশাপাশি বাংলাদেশের খেলোয়াড়রা বেঁচে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন ক্রীড়াঙ্গনের তারকারা।

শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের সময় ঘটনাটির পর পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি ও তারকা পেসার শোয়েব আখতার নিজেদের ব্যক্তিগত টুইটারে বার্তা দেন।

আফ্রিদি তার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সতীর্থ ও বাংলাদেশ দলের তারকা তামিম ইকবালের সঙ্গে কথা বলেছেন জানিয়ে টুইটে বলেন, ‘#ক্রাইস্টচার্চে ভয়াবহ দুঃখজনক ঘটনা ঘটে গেছে। আমি নিউজিল্যান্ডকে সবচেয়ে নিরাপদ ও শান্তিপূর্ণ দেশগুলোর একটি এবং সেখানকার মানুষকে বন্ধুত্বপূর্ণ মানসিকতার জানতাম। তামিমের সঙ্গে কথা বলেছি, এটাই বড় স্বস্তির যে বাংলাদেশ দল ও এর স্টাফরা নিরাপদে রয়েছে।’

সন্ত্রাসের বিরুদ্ধে বিশ্ববাসীকে এক হওয়ার আহ্বান জানিয়ে পাকিস্তানের সাবেক অধিনায়ক আরও বলেন, ‘জিঘাংসা থামাও। সন্ত্রাসের কোনো ধর্ম নেই। শোকসন্তপ্ত পরিবারগুলোর জন্য প্রার্থনা। নিহতদের প্রতি আল্লাহ রহম করুন।’

গতির তারকা শোয়েব আখতার তার টুইটে বলেন, ‘ক্রাইস্টচার্চের মসজিদে হামলার ভিডিও দেখে আমি স্তম্ভিত। আমরা কি এখন ‍প্রার্থনার জায়গায়ও নিরাপদ নই? আমি এই সন্ত্রাসী হামলার নিন্দা জানাই। বাংলাদেশি ক্রিকেটাররা নিরাপদে আছে জেনে ভালো লাগছে।’

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, হামলার আগে মসজিদের কাছেই মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। অনুশীলন শেষে তারা একটি মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন। খেলোয়াড়রা সেখানে গিয়ে শুনতে পান মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। এরপর তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে মাঠের দিকে চলে যান। সেসময় তাদের সঙ্গে কোনো নিরাপত্তা প্রহরা ছিল না।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভাল মাঠে শনিবার (১৬ মার্চ ) বাংলাদেশ-নিউজিল্যান্ডের তৃতীয় টেস্ট শুরু হওয়ার কথা ছিল। তবে হামলার কারণে সে ম্যাচ বাতিল করা হয়েছে।

বাংলাদেশ দলের সবাই নিরাপদে আছেন জেনে ভারতের অধিনায়ক বিরাট কোহলিসহ তারকারা স্বস্তি প্রকাশ করেছেন। একইসঙ্গে এ ধরনের সন্ত্রাসী ঘটনার নিন্দা করেছেন।