মুসলিম সম্প্রদায়ের পাশে আছি: ওবামা

আগের সংবাদ

কাল ফিরছে টাইগাররা

পরের সংবাদ

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার ঘটনায় মোদীর নিন্দা

প্রকাশিত হয়েছে: মার্চ ১৫, ২০১৯ , ১০:২৫ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৫, ২০১৯, ১০:২৫ অপরাহ্ণ

Avatar

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দু’টি মসজিদে বর্বরোচিত সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একইসঙ্গে হামলায় হতাহত হওয়ার ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশও করেছেন তিনি।

শুক্রবার (১৫ মার্চ) জুমার নামাজের পর শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদী ওই সন্ত্রাসীর হামলার পর নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্নের প্রতি দেওয়া এক বার্তায় মোদী জানান, এই দুঃসময়ে নিউজিল্যান্ডের জনগণের প্রতি সংহতি প্রকাশ করছে ভারত।

এ বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া ওই বিবৃতিতে বলা হয়, ‘ক্রাইস্টচার্চে প্রার্থনালয়ে ঘৃণ্য সন্ত্রাসী হামলায় অনেকগুলো নিরীহ মানুষের প্রাণহানিতে প্রধানমন্ত্রী গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।’

‘তিনি যেকোনো ধরনের সন্ত্রাস ও এসবের মেনিফেস্টেশন এবং এ ধরনের সহিংসতায় যারা সহায়তা করে তাদের প্রতি ভারতের তীব্র নিন্দার পুনরুচ্চারণ করেন। বৈচিত্র্যপূর্ণ এবং গণতান্ত্রিক সমাজে হিংসাত্মক কর্মকাণ্ড ও সহিংসতার কোনো জায়গা নেই বলেও পুনরুল্লেখ করেন ভারতের প্রধানমন্ত্রী।’

বিবৃতিতে আরও জানানো হয়, এই কাপুরুষোচিত হামলায় নিহতদের শোকাহত পরিবারের প্রতি মোদী গভীর সমবেদনা জানান। পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতাও কামনা করেন।

জুমার নামাজের পর মসজিদ দু’টিতে স্বয়ংক্রিয় রাইফেল নিয়ে চালানো ভয়াবহ এই হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। গণহত্যা চালানোর আগে অস্ট্রেলীয় বংশোদ্ভূত এক শ্বেতাঙ্গ হামলাকারী অনলাইনে একটি পোস্ট করে জানায়, সে শ্বেতাঙ্গ শ্রেষ্ঠত্ববাদে বিশ্বাসী। দখলদারদের (অভিবাসী) ওপর প্রতিশোধ নিতেই সে এই হামলা করেছে। অবশ্য তাকে এবং আরও তিনজনকে আটক করেছে নিউজিল্যান্ডের পুলিশ।