×

জাতীয়

টেকনাফে সাড়ে ৪ লাখ ইয়াবা জব্দ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯, ০৫:৩৩ পিএম

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন সাগরে ফেলে যাওয়া চার লাখ ৫৫ হাজার পিস ইয়াবা জব্দ করেছে কোস্ট গার্ড সদস্যরা। কোস্ট গার্ডের ধাওয়া খেয়ে এসব ইয়াবা সাগরে ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে গেছে পাচারকারিরা। বুধবার দিবাগত রাত ৩টার দিকে সেন্টমার্টিন সংলগ্ন ছেঁড়াদ্বীপের নিকটবর্তী সমুদ্রে বিশেষ অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয় বলে জানিয়েছেন কোস্ট গার্ডদের টেকনাফ স্টেশন কমান্ডার লে. রায়হান তারিক।

এ ছাড়াও অপর এক অভিযানে ৩২ বোতল বিদেশি হুইস্কির চালানও জব্দ করেছে কোস্ট গার্ড বাংলাদেশ (সিজিবি)। সিজিবির উপপরিচালক (গোয়েন্দা) কমান্ডার বি এন এম আশরাফুল আলম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

টেকনাফ সিজিবির বরাত দিয়ে এম আশরাফুল আলম জানান, বুধবার ভোরে ট্রলারযোগে ইয়াবার বিশাল চালান সাগর পথে আনা হচ্ছে এমন খবরে সাগরে নজরদারি বাড়ায় সিজিবি। বঙ্গোপসাগরের সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপের কাছে একটি ট্রলারকে সন্দেহ হলে থামতে নির্দেশনা দেয়া হয়। সিজিবির উপস্থিতি টের পেয়ে তারা কয়েকটি বস্তা সাগরে ফেলে মিয়ানমার জলসীমায় চলে যায়।

পরে বস্তাগুলো উদ্ধার করে খুলে দেখা যায় সব ইয়াবা ভর্তি। গুনে সেখানে চার লাখ ৫৫ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

অপরদিকে অন্য একটি অভিযানে সিজিবি স্টেশন টেকনাফের সদস্যরা ভোর সাড়ে ৫টার দিকে টেকনাফের সাইরনখাল নামক এলাকা দিয়ে মাদক পাচারের তথ্য পেয়ে অভিযান চালায়। ওই স্থান হতে ৩২ বোতল গ্রান্ড রয়েল হুইস্কি পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়। অভিযানে কোনো চোরাকারবারিকে আটক করা সম্ভব হয়নি। জব্দকৃত ইয়াবা এবং হুইস্কি পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App