ভুটানকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশের মেয়েরা

আগের সংবাদ

রোকেয়া হলের প্রভোস্টকে অবশ্যই পদত্যাগ করতে হবে: নুর

পরের সংবাদ

হাইকোর্টে স্থগিত শহিদুল আলমের মামলার তদন্ত

প্রকাশিত হয়েছে: মার্চ ১৪, ২০১৯ , ৬:১০ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৪, ২০১৯, ৭:৩১ অপরাহ্ণ

অনলাইন প্রতিবেদক

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময়ে আলোকচিত্রী শহিদুল আলমের বিরুদ্ধে করা তথ্য প্রযুক্তি আইনের মামলার তদন্ত কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার (১৪ মার্চ) বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী এএফ হাসান আরিফ, ব্যারিস্টার সারা হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে বুধবার এ মামলার নথি তলব করেছিলেন হাইকোর্ট।

গত বছরের ১৫ নভেম্বর বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এ মামলায় তাকে জামিন দিয়েছিলেন। এদিকে এ মামলার বৈধতা নিয়ে হাইকোর্টে চলতি মাসে আবেদন করেছিলেন শহিদুল আলম। সে আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার আদেশ দেন হাইকোর্ট।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় ৫ আগস্ট শহিদুল আলমকে বাসা থেকে নেওয়ার পর ‘উসকানিমূলক মিথ্যা’ প্রচারের অভিযোগে তথ্য-প্রযুক্তি আইনের মামলায় ৬ আগস্ট রিমান্ডে নেয় পুলিশ। এ মামলায় ৬ আগস্ট সিএমএম আদালতে তার জামিন আবেদন নামঞ্জুর হয়।

গত ১১ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েস শহিদুল আলমের জামিন আবেদন নাকচ করেছিলেন। এরপর ১৬ সেপ্টেম্বর হাইকোর্টে জামিন আবেদন করেন তিনি। ৩ অক্টোবর এ জামিন আবেদনের ওপর শুনানি শুরু হয় এবং ৭ অক্টোবর রুল জারি করেন। সেই রুল মঞ্জুর করলে তার জামিন হয়।

এই বিভাগের সর্বশেষ