যুবলীগের ২ নেতা হত্যায় সাবেক এমপি রানার জামিন স্থগিত

আগের সংবাদ

নৌকায় ভোট চাইলেন সাবেক অর্থমন্ত্রী মুহিত

পরের সংবাদ

বন্ড মার্কেটে জোর দিতে হবে: অর্থমন্ত্রী

প্রকাশিত হয়েছে: মার্চ ১৪, ২০১৯ , ৭:২০ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৪, ২০১৯, ৭:৩১ অপরাহ্ণ

Avatar

আমরা যেভাবে ব্যাংকিং খাত চালাচ্ছি, এভাবে চালালে চলবে না। এভাবে চললে কোনো দেশের উন্নয়ন সম্ভব নয়। কারণ স্বল্পমেয়াদি আমানত গ্রহণ করে দীর্ঘমেয়াদি ঋণ দেয়া যেতে পারে না। এর মাধ্যমে যারা উন্নয়নের চিন্তা করে তারা বোকার রাজ্যে রয়েছে। এজন্য বন্ড মার্কেটে জোর দিতে হবে। এমনটাই বলেন অর্থমন্ত্রী অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বৃহস্পতিবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টালে অগ্রণী ব্যাংকের বার্ষিক সম্মেলন-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এক্ষেত্রে তিনি কেন্দ্রীয় ব্যাংককে প্রয়োজনীয় সহযোগিতার পরামর্শও দেন।

অর্থমন্ত্রী বলেন, দেশের উন্নয়নের ট্যাক্সের পরিধি আরও বাড়াতে হবে। আমাদের দেশে যারা কর প্রদান করে তারাই বারবার প্রদান করে আসছেন। নতুন করে ট্যাক্সের আওতায় আসার উপযোগী অনেকে এ তালিকার অন্তর্ভুক্ত হচ্ছেন না। আগামীতে কর না বাড়িয়ে আওতা বাড়াবো।

অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. জায়েদ বখতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, ব্যাংকের পরিচালক কাশেম হুমায়ূন প্রমুখ।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা