লোকসভায় লড়বেন না প্রিয়াঙ্কা

আগের সংবাদ

সারা দেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন আজ

পরের সংবাদ

প্রধানমন্ত্রী টাঙ্গাইল যাচ্ছেন আজ

প্রকাশিত হয়েছে: মার্চ ১৪, ২০১৯ , ১১:৫৪ পূর্বাহ্ণ | আপডেট: মার্চ ১৪, ২০১৯, ৫:৪১ অপরাহ্ণ

Avatar

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার মির্জাপুরে দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে যোগ দিতে টাঙ্গাইল আসছেন। তিনি দানবীর রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক-২০১৯ প্রাপ্তদের মধ্যে পদক প্রদান এবং কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের সেবা কার্যক্রমের ৮৬তম বর্ষপূর্তি অনুষ্ঠানের উদ্বোধন করবেন।
প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ, কুমুদিনী নার্সিং স্কুল এন্ড বিএসসি নার্সিং কলেজসহ কুমুদিনী কমপ্লেক্সের সেবাধর্মী বিভিন্ন ইউনিট নানা সাজে সজ্জিত করা হয়েছে। হাসপাতালের মূল ভবনের দক্ষিণ পাশে নির্মিত হয়েছে রণদা প্রসাদ সাহার ম্যুরালসহ বিভিন্ন স্থাপনা।
কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্টের পরিচালক ভাষাসৈনিক প্রতিভা মুৎসুদ্দি জানান, কুমুদিনী হাসপাতালের প্রতিষ্ঠাতা দানবীর রণদা প্রসাদ সাহার স্মরণে প্রবর্তিত রণদা প্রসাদ সাহা স্মারক স্বর্ণপদক-২০১৯ এ ভ‚ষিত হয়েছেন দেশের চার বরেণ্য ব্যক্তি। এরা হলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী (মরণোত্তর), বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম (মরণোত্তর), জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম ও চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা শাহাব উদ্দিন। আজ পদকপ্রাপ্তদের প্রতিনিধি এবং পদকপ্রাপ্তরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে পদক গ্রহণ করবেন।
আজ বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোন শেখ রেহেনা এবং কয়েকজন মন্ত্রীসহ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।
টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী টাঙ্গাইলের মির্জাপুরে কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ্বরী হোমস পরিদর্শন করবেন। তার আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মির্জাপুরসহ এর আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। পুলিশের পাশাপাশি র‌্যাব, গোয়েন্দা বিভাগ, এনএসআই, ডিজিএফআইসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পুরো উপজেলাতেই তাদের নজরদারি বাড়িয়ে দিয়েছেন।
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে কুমুদিনী কমপ্লেক্সসহ পুরো মির্জাপুর নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে সর্বোচ্চ নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হবে।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে মঙ্গলবার সকালে কুমুদিনী কমপ্লেক্সের নতুন লাইব্রেরিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে কুমুদিনী কর্তৃপক্ষ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কুমুদিনী ট্রাস্টের পরিচালক ভাষাসৈনিক প্রতিভা মুৎসুদ্দি। সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ মার্চ বেলা ১১টায় হেলিকপ্টারযোগে কুমুদিনী কমপ্লেক্সে এসে পৌঁছাবেন। স্মারক প্রদান ছাড়াও কুমুদিনী হাসপাতাল ও ভারতেশ্বরী হোমস পরিদর্শন করবেন। বিকেল ৩টায় তিনি মির্জাপুর ত্যাগ করবেন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের শিক্ষা উপদেষ্টা অধ্যাপক ডা. এম এ জলিল, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ আব্দুল হালিম, ভারতেশ্বরী হোমসের অধ্যক্ষ মো. আনোয়ারুল হক, ভারতেশ্বরী হোমসের উপাধ্যক্ষ মো. গোলাম কিবরিয়া, শিক্ষক হেনা সুলতান প্রমুখ।