টেকনাফে উৎসব মূখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

আগের সংবাদ

শ্রীনগরে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণে অবহিতকরণ কর্মশালা

পরের সংবাদ

চার লাখ ৫৫ হাজার ইয়াবা সাগরে ফেলে পালালো পাচারকারী

প্রকাশিত হয়েছে: মার্চ ১৪, ২০১৯ , ৪:২৪ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৪, ২০১৯, ৪:২৬ অপরাহ্ণ

Avatar

কক্সবাজারের টেকনাফের সেন্টমার্টিন সাগরে ফেলে যাওয়া চার লাখ ৫৫ হাজার পিস ইয়াবা জব্দ করেছে কোস্টগার্ড সদস্যরা। কোস্টগার্ডের ধাওয়া খেয়ে এসব ইয়াবা সাগরে ফেলে মিয়ানমারের দিকে পালিয়ে গেছে পাচারকারীরা। বৃহস্পতিবার ভোররাত ৩টার দিকে সেন্টমার্টিন সংলগ্ন ছেড়াদ্বীপের নিকটবর্তী সমুদ্রে বিশেষ অভিযান চালিয়ে এসব ইয়াবা জব্দ করা হয় বলে জানিয়েছেন কোস্টগার্ডের টেকনাফ স্টেশন কমান্ডার লে. রায়হান তারিক।

এছাড়াও অপর এক অভিযানে ৩২ বোতল বিদেশী হুইস্কির চালানও জব্দ করেছে কোস্টগার্ড।
কোস্টগার্ডের উপ-পরিচালক (গোয়েন্দা) কমান্ডার বিএন এম. আশরাফুল আলম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

টেকনাফ কোস্টগার্ডের বরাত দিয়ে এম আশরাফুল আলম জানায়, বৃহস্পতিবার ভোরে ট্রলার যোগে ইয়াবার বিশাল চালান সাগর পথে আনা হচ্ছে এমন খবরে সাগরে নজরদারি বাড়ায় কোস্টগার্ড। বঙ্গোপসাগরের সেন্টমার্টিন ছেরাদ্বীপের কাছে একটি ট্রলারকে সন্দেহ হলে থামতে নির্দেশনা দেয়া হয়। কোস্টগার্ডের উপস্থিতি ঠের পেয়ে কয়েকটি বস্তা সাগরে ফেলে মিয়ানমার জলসীমায় চলে যায়।

পরে বস্তাগুলো উদ্ধার করে খুলে দেখাযায় সব ইয়াবায় ভর্তি। গুনে সেখানে চার লাখ ৫৫ হাজার ইয়াবা পাওয়া যায়।

অপরদিকে, অন্য একটি অভিযানে কোস্টগার্ডের টেকনাফের স্টেশান সদস্যরা ভোর সাড়ে ৫টার দিকে টেকনাফের সাইরনখাল নামক এলাকা দিয়ে মাদক পাচারের তথ্য পেয়ে অভিযান চালায়। উক্ত স্থান হতে ৩২ বোতল গ্রান্ড রয়েল হুইস্কি পরিত্যাক্ত অবস্থায় জব্দ করা হয়। উক্ত অভিযানে কোন চোরাকারবারীকে আটক করা সম্ভব হয় নি। জব্দকৃত ইয়াবা এবং হুইস্কি টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।