ঘাটাইলে প্রেস ক্লাবে লেখকসঙ্গ ও আলোচনাসভা অনুষ্ঠিত

আগের সংবাদ

বোরহানউদ্দিনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর গণসংযোগ

পরের সংবাদ

আজ মাঠে নামছেন মেয়েরা

প্রকাশিত হয়েছে: মার্চ ১৪, ২০১৯ , ১:২৫ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৪, ২০১৯, ৫:৩৩ অপরাহ্ণ

Avatar

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ নারী চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসরে আজ নিজেদের প্রথম ম্যাচে শহীদ রাঙ্গাশালা স্টেডিয়ামে ভুটানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ নারী ফুটবল দল। ম্যাচটি শুরু হবে স্থানী সময় বিকেল ৩টায়। ম্যাচটি নেপাল থেকে এপি ১ টেলিভিশনের মাধ্যমে এবং মাকুজোতে সরাসরি সম্প্রচারিত হবে।
ভুটানের বিপক্ষে তাদের প্রথম ম্যাচের আগে গতকাল সকালে বাংলাদেশ দল মূল ভেন্যুতে তাদের অফিসিয়াল প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ নেয়। যদিও মাঠে প্রচুর ঘাস রয়েছে, কিন্তু কিছু জায়গা অসমান এবং বেশ শুষ্ক।
সাফ নারী চ্যাম্পিয়নশিপে এ পর্যন্ত ভুটানের বিপক্ষে বাংলাদেশ দুবার মুখোমুখি হয়ে দুবারই জয়ী হয়েছে। ২০১২ সালে অনুষ্ঠিত টুর্নামেন্টটির গ্রুপ পর্বে ৯-০ গোলে এবং ২০১২ সালে ১-০ গোলে ভুটানকে হারায় সাবিনারা।
চলতি আসরে পেশাদারত্ব এবং বাস্তবতার নিরিখে অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে বাংলাদেশের খেলোয়াড়রা মরিয়া। এ প্রসঙ্গে সহঅধিনায়ক মৌসুমী বলেন, আমাদের মনের মধ্যে শুধুই নিজেদের প্রথম ম্যাচকে ঘিরে। আমরা এমন একটি পারফরমেন্স তৈরি করব, যা আমাদের লক্ষ্য অর্জনে সক্ষম করবে। কোচ গোলাম রব্বানী ছোটন বলেন, খেলোয়াড়রা আমাদের প্রথম ম্যাচের জন্য সম্পূর্ণ প্রস্তুত। সাফ টুর্নামেন্ট আমাদের সবার জন্য একটি বিশেষ প্রতিযোগিতা।
অধিনায়ক সাবিনা খাতুনের মতে, আমাদের প্রস্তুতি নিজেদের প্রথম খেলা জেতার ওপর দৃষ্টি নিবদ্ধ করা হয়েছে। এটি আমাদের অগ্রাধিকার। বাংলাদেশ প্রতিভাবান তরুণ ডিফেন্ডার আঁখি খাতুন বলেছেন, আমরা প্রথম উদ্বোধনী খেলাটি উপভোগ করেছি এটি একটি আকর্ষণীয় অনুষ্ঠান ছিল এবং আমরা সবাই টুর্নামেন্টে আমাদের অভিযান শুরুর অপেক্ষায় উন্মুখ হয়ে আছি।
মঙ্গলবার দেশটির বিরাটনগরে স্বাগতিকদের ম্যাচ দিয়েই শুরু হয়েছে টুর্নামেন্ট। বাংলাদেশ দলের খেলোয়াড় কর্মকর্তারা মাঠে বসে খেলাটি উপভোগ করেন। হিমালয়ের দেশের মেয়েরা ৩-০ গোলে ভুটানকে হারিয়ে তাদের মিশন শুরু করেছে। নেপাল খেলছে ‘বি’ গ্রুপে। যেখানে আরেক প্রতিপক্ষ বাংলাদেশ।
যে ভুটানকে ৩-০ গোলে হারিয়ে শুরু করেছে নেপাল সেই দলটির বিপক্ষে ম্যাচ দিয়ে বাংলাদেশের সাফ মিশন শুরু হচ্ছে আজ। কেবল জয়ই নয়, বেশি গোলের কথা মাথায় রেখেও মাঠে নামতে হবে বাংলাদেশকে। ৪-০ গোলে জিতে নেপালের সঙ্গে ড্র করলেই বাংলাদেশ হবে গ্রুপ চ্যাম্পিয়ন।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা