মায়ের সুরে গাইলেন মেয়ে

আগের সংবাদ

যে কারনে নৌকার ভরাডুবি মাধবপুরে

পরের সংবাদ

জিদানের ভাবনায় ১১ ম্যাচ

প্রকাশিত হয়েছে: মার্চ ১৩, ২০১৯ , ২:৫৭ অপরাহ্ণ | আপডেট: মার্চ ১৩, ২০১৯, ২:৫৭ অপরাহ্ণ

Avatar

রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে ৯ মাস আগে অভিমান করে চলে গিয়েছিলেন জিনেদিন জিদান। তবে বেশি দিন নয়, ৯ মাস পর আবার এই দলের কোচের দায়িত্ব নিলেন তিনি। ব্যর্থতার দায়ে সান্তিয়াগো সোলারিকে বরখাস্ত করে গত পরশু রাতে রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয় জিদানকে। আর ফিরে এসে জানিয়েছেন রিয়ালকে ঘিরে তার কী পরিকল্পনা।
স্প্যানিশ জায়ান্ট দল রিয়ালের সঙ্গে নতুন চুক্তিতে ২০২২ সাল পর্যন্ত কোচের দায়িত্বে থাকবেন ফ্রেঞ্চম্যান জিদান। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেয়া জিদান বলেন, আমি জানি এটা একটা বিশেষ দিন, সবার জন্য, আমি খুবই খুশি। সবচেয়ে বড় কথা হচ্ছে প্রেসিডেন্ট বলেছেন আমি ফেরায় তিনি খুশি। আসলে আর কিছুই বলার নেই, আমি ফিরতে পেরে দারুণ খুশি এবং আমি কাজ করতে চাই ও এই ক্লাব যেখানের যোগ্য আমি তাদের সেখানে নিতে চাই।
দায়িত্ব নিয়ে ফরাসি এই কোচ দলে বেশ কিছু পরিবর্তন আনবেন, আন্দাজ করাই যাচ্ছে। রোনালদোর ফেরার সম্ভাবনা কতটা, স্বভাবতই এই প্রশ্নের মুখেও পড়তে হলো আড়াই বছরের প্রথম মেয়াদে রিয়ালকে তিনটি চ্যাম্পিয়নস ট্রফি জেতানো কোচকে।
ক্লাবের সর্বকালের সেরা গোলদাতা রোনালদো এখন জুভেন্টাসে। পাঁচবারের ব্যালন ডি অর জয়ীকে দলে ফেরানোর বিষয়টি নিয়ে এখনই ভাবছেন না বলে জানালেন জিদান, আবার সম্ভাবনা একেবারে উড়িয়েও দেননি। দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেয়ার পর রোনালদোকে নিয়ে রিয়াল কোচের কৌশলী জবাব, এটা আজকের ইস্যু নয়। আমাদের ১১টি ম্যাচ খেলতে হবে, তারপর দেখা যাবে আগামী বছর কি হয়। আমরা সবাই জানি, ক্রিশ্চিয়ানো এই ক্লাবের ইতিহাসের সেরা খেলোয়াড়। আমরা এসব নিয়ে কথা বলব না। আমি এ বিষয় এখনো কিছু ভাবিনি। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ক্লাবে ফেরা এবং আমি এখন শুধু এই ১১ ম্যাচ নিয়েই ভাবছি। পরে আমরা দেখার সময় পাব। উপযুক্ত খেলোয়াড়কে আমরা আগামী মৌসুমের পরিকল্পনায় রাখব।

বিষয়: