×

জাতীয়

চবিতে প্রগতিশীল ছাত্রজোটের ওপর ছাত্রলীগের হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ মার্চ ২০১৯, ০৭:৪২ পিএম

ডাকসু নির্বাচন বাতিল এবং চাকসু নির্বাচনের দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের করা বিক্ষোভ মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় লাইব্রেরির সামনে এ ঘটনা ঘটে।

এরপর দুপুর আড়াইটার দিকে নগরীতে ফেরার পথে ফতেয়াবাদে বাস থেকে নামিয়ে চবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক গৌরচাঁদ ঠাকুরকে পিটিয়ে আহত করে ছাত্রলীগ কর্মীরা। এসময় ছাত্র ইউনিয়নের দুই নেত্রীকেও শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। গৌরচাঁদ ঠাকুরসহ আহত ৭ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চবি ছাত্র ইউনিয়নের সভাপতি ধীষণ প্রদীপ চাকমা বলেন, ডাকসু নির্বাচনে অনিয়ম ও কারচুপির প্রতিবাদে বেলা সাড়ে ১২টার দিকে চাকসুর সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করলে ছাত্রলীগের সন্ত্রাসীরা লাঠিসোঁটা নিয়ে আমাদের ওপর অতর্কিত হামলা চালায়। ক্যাম্পাসে যারা আমাদের বিক্ষোভ মিছিলে হামলা করেছে, তারাই আবার ফতেয়াবাদে এসে হামলা করেছে। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং ছাত্রলীগের সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি করছি। আমরা এই বিষয়ে লিখিত অভিযোগ দিব।

এদিকে চবি ছাত্রলীগের নেতারা দাবি করেছেন, প্রধানমন্ত্রী ও ছাত্রলীগের বিরুদ্ধে কটূক্তি করায় জুনিয়ররা তাদের প্রতিহত করেছে।

ক্যাম্পাসে হামলার বিষয়টি স্বীকার করে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী সাংবাদিকদের বলেন, ছাত্র সংগঠনগুলো কোনো কর্মসূচি পালনের আগে প্রক্টর অফিসকে অবহিত করলে আমরা প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রাখতে পারি। তাদের কর্মসূচির ব্যাপারে প্রক্টর অফিস অবগত ছিল না। তরপরও ঘটনা জানার পর তাৎক্ষণিক পুলিশ ও প্রক্টরিয়ালবডি সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App