×

জাতীয়

দেশের সব মানুষ আজ অধিকার বঞ্চিত: মোশাররফ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০১৯, ০৯:৪৮ পিএম

দেশের সব মানুষ আজ অধিকার বঞ্চিত: মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন

প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) উদ্দেশ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আপনারা স্বীকার করেছেন ২৯ ডিসেম্বর রাতে ভোটের বাক্স ভর্তি হয়েছে। তা হলে পুন:নির্বাচনের ব্যবস্থা করে অথবা পদত্যাগ করে প্রমাণ করুন আপনার বিবেক আছে।

আজ রোববার জাতীয় প্রেস ক্লাবে ‘সংগ্রাম নারী ও জীবন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপিপন্থী নারীদের নিয়ে গঠিত ‘আওয়াজ’ নামে একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

ড. মোশাররফ বলেন, আমরা অন্ধকার যুগে প্রবেশ করেছি, যেখানে মানুষের কথা বলার কোনো অধিকার নেই। বাংলাদেশের সব মানুষ আজ অধিকার বঞ্চিত। দেশে গণতান্ত্রিক পরিবেশ তৈরি করতে হবে। তাহলেই সবাই তাদের অধিকার ফিরে পাবে, মানবাধিকার ফিরে পাবে। ফিরে পাবে ভোটাধিকার।

তিনি বলেন, শুধুমাত্র নারীদের অধিকার প্রতিষ্ঠা করলে হবে না। এদেশে গণতন্ত্রের পরিবেশ সৃষ্টি করতে হবে। তাহলে নারীরা এগিয়ে যেতে পারবে। গণতন্ত্র পুনরুদ্ধার ছাড়া নারীরা এগিয়ে যেতে পারবে না। বেগম খালেদা জিয়াকে মুক্ত করা ছাড়া এদেশে গণতন্ত্রকে মুক্ত করা যাবে না।

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, বেগম খালেদা জিয়া হলেন গণতন্ত্রের মা। তার নেতৃত্বেই এদেশের গণতন্ত্র মুক্ত করতে হবে। মানুষের অধিকার পুনরুদ্ধার করতে হবে। মানুষের অধিকার না থাকলে নারীর অধিকার কোথা থেকে আসবে? নারী-পুরুষ সবাইকে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঐক্যবদ্ধ হতে হবে। দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সবাইকে অবদান রাখতে হবে।

বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমানের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে অধ্যাপক ড. শাহিদা রফিক, অধ্যাপক তাজমেরী ইসলাম, সেলিনা রউফ, লায়লা হক, ফরিদা ইয়াসমিন, রাশেদা ওয়াহিদ মুক্তা প্রমুখ বক্তৃতা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App